যেমন হবে নতুন গ্যালাক্সি ‘এস-নাইন’

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং এবার বাজারে নিয়ে আসছে ফ্ল্যাগশীপ ডিভাইস এস-নাইন। আগামী আগস্ট মাসে গ্যালাক্সি নোট নাইন মডেলের ডিভাইসটি বাজারে আসবে। ইতোমধ্যেই গ্যালাক্সি ‘এস-নাইন’ এর বিস্তারিত তথ্য ও ছবি অনলাইনে ফাঁস হয়েছে।

রাশিয়ান ওয়েবসাইট হাই-টেক@মেইল এ এক প্রতিবেদনে নোট নাইনের এক ছবি সহ বিভিন্ন তথ্য  প্রকাশ করা হয়েছে।

ফাঁস হওয়া তথ্য থেকে জানা গেছে, স্যামসাং ‘এস-নাইন’ নোটের কনফিগারেশনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। আরো থাকবে হার্ট রেট সেন্সর। এর রিয়ারে থাকছে দুই ক্যামেরা। সেলফি ক্যামেরা একটাই। তাছাড়া গ্যালাক্সি নোট নাইনে কোয়ালকমের সর্বাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ ব্যবহৃত হয়েছে। এতে ৬ জিবি র‍্যাম রয়েছে। ৮ জিবি র‍্যামের একটি নোট নাইনও বাজারে আসতে পারে বলেও  জানা গেছে কোন কোন মাধ্যম থেকে।

গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাসের সঙ্গে নকশায় খুব বেশি পার্থক্য রাখা হয়নি গ্যালাক্সি এস৯ ও এস ৯ প্লাসে। এস৮-এর মতোই এজ-টু-এজ ইনফিনিটি ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস ৯-এ। এর স্ক্রিনের মাপ বলা হয়েছে ৫.৮ ইঞ্চি। আর এস৯ প্লাসের পর্দার মাপ হবে ৬.২ ইঞ্চি। এস৯-এ আগের মতোই পেছনে একটি ক্যামেরা ব্যবহার করা হবে।

ব্যাটারির নিরাপত্তার জন্য এতে উন্নত প্রযুক্তির অধিক মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি সংযোজন করা হয়েছে। গ্যালাক্সি এস পেন প্রযুক্তি সম্বলিত নোট নাইনে বিশেষ বিশেষ ফিচার থাকবে। যেগুলো এখনও কোনো স্যামসাং ফোনে দেখা যায়নি।

তবে এখন পর্যন্ত নোট নাইনের দাম সম্পর্কে এখনো ধারণা পাওয়া যায়নি।

কমেন্টস

কমেন্টস