থাকছে না ‘লাইক’ বাটন!

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

‘লাইক’ বাটন সরিয়ে নেওয়ার কথা ভাবছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। এর ফলে টুইটার পোস্ট থেকে হৃদয় আকৃতির ‘লাইক’ বাটন উঠে যাবে।

দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারের সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডোরসি বলেছেন লাইক ফিচারটি নিয়ে তিনি সন্তুষ্ট নন। এটা থেকে তিনি শিগগিরই মুক্তি চান। গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

লাইক সুবিধাটি নিয়ে জ্যাক ডোরসির মনোভাব দেখে অনেক ব্যবহারকারী বিস্ময় প্রকাশ করেছেন। অধিকাংশ ব্যবহারকারী লাইক বোতামের মতো ছোট বিষয় দিয়ে শুরু না করে প্ল্যাটফর্মটির উন্নয়নে বেশি গুরুতর বিষয় নিয়ে কাজ করার পরামর্শ দিয়েছেন।

টুইটারের যোগাযোগ দল লাইক বাটনের ভবিষ্যৎ সম্পর্কে বলেছে, সামাজিক যোগাযোগমাধ্যমটিতে যাতে সুস্থ পরিবেশে কথোপকথন চালানো যায়, সে জন্য সবকিছু পুনরায় ভেবে দেখা হচ্ছে। এর মধ্যে লাইক বাটনের বিষয়টিও রয়েছে।

তারকা আকৃতির ‘ফেবারিট’ বোতামের পরিবর্তে বর্তমান লাইক বাটনটি ২০১৫ সালে চালু করা হয়েছিল।

এ বছরের মার্চে বুকমার্ক সুবিধা চালু করেছিল টুইটার। এতে লাইক বোতাম না চেপেই ব্যবহারকারীরা গোপনে টুইট বার্তা সংরক্ষণ করতে পারেন। এ থেকেই লাইক বোতাম নিয়ে টুইটারের অবস্থান সম্পর্কে পরিষ্কার ধারণা পাওয়া যায়। তা ছাড়া স্বয়ং প্রধান নির্বাহী নিজেই সুবিধাটি পছন্দ করছেন না।

কমেন্টস

কমেন্টস