জরিমানা দিয়ে তবেই ইতালিতে যাবেন রোনালদো!

স্পোর্টস ডেস্কঃ

ক্লাব ফুটবলের নতুন মৌসুমের শুরুতেই দলবদলে বড় চমক জুভেন্টাসের। রিয়াল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ১০০ মিলিয়নের বিনিময়ে দলে ভিড়িয়েছে তাঁরা। মাদ্রিদ শিবির ছেড়ে যাওয়ার আগে স্প্যানিশ কর কর্তৃপক্ষকে তাদের প্রাপ্য বুঝিয়ে দিয়ে তবে ইতালিতে পাড়ি জমাচ্ছেন এই পর্তুগাল ফরোয়ার্ড।

কর ফাঁকির মামলায় বেশ বহুদিন ধরেই জেরবার রয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। মাদ্রিদে স্প্যানিশ অ্যাটর্নি জেনারেলের কার্যালয় বেশ কয়েক দিন আগেই ঘোষণা করেছেন, পর্তুগিজ তারকা প্রায় ১৮.৮ মিলিয়ন ইউরো কর দেননি, আশ্রয় নিয়েছেন ছলচাতুরীর। এমন যখন অবস্থা, ঠিক তখনই রিয়াল মাদ্রিদ ছেড়ে এই মৌসুমে ইতালীয় ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন তিনি। ঠিক তখনই প্রশ্ন উঠতে থাকে তবে রোনালদোর কর মামলার এখন কী হবে?

রোনালদো কর ফাঁকির মামলার ভয়ে স্পেন ছেড়ে পালাচ্ছেন—এমন ভাবনা যাঁদের, তাঁরা বেশ অবাকই হবেন। সব দেনা চুকিয়েই স্পেন ছাড়ছেন এই তারকা। রোনালদোর বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি কর ফাঁকি দিতে অনৈতিকভাবে ব্যবহার করেছিলেন ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডস ও আয়ারল্যান্ডের দুই কোম্পানিকে।

একইভাবে কর ফাঁকির মামলায় ধরা পড়েছিলেন লিওনেল মেসি ও হাভিয়ের মাচেরানোও। এই জালিয়াতির আগে রোনালদোর নামে অন্য কোনো অপরাধ লিপিবদ্ধ না থাকায় জেলে যাওয়ার লজ্জা থেকে বেঁচেছেন রোনালদো। কিন্তু তাই বলে জরিমানা মওকুফ করেননি স্প্যানিশ আদালত।
আর এই জরিমানাই শোধ করবেন রোনালদো, জুভেন্টাসে যাওয়ার আগে। করসংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র রোনালদোর হয়ে সই করবেন তাঁর আইনি প্রতিনিধি হোসে আন্তোনিও চকলায়েন।

কমেন্টস

কমেন্টস