ছোটদের দায়িত্বে যেতে রাজি নন সাম্পাওলি

স্পোর্টস ডেস্কঃ

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে নক আউট পর্ব থেকেই বিদায় নেয় আর্জেন্টিনা। এর জন্য সবচেয়ে বেশি সমালোচনা হয়েছে দলের কোচ হোর্হে সাম্পাওলির। কারণ এই কোচের অধীনে খেলেই বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। এরপরই প্রশ্নটা উঠেছিল, কোচ নিজে সরে দাঁড়াবেন, নাকি তাকে ছাঁটাই করা হবে? পরে শোনা গিয়েছিল, আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব দেওয়া হচ্ছে তাকে। কিন্তু নতুন করে গুঞ্জন শোনা যাচ্ছে, আর্জেন্টিনার কোচ হিসেবে নাকি আর দেখা যাবে না সাম্পাওলিকে।

সোমবার এএফএ সভাপতি ক্লদিও তাপিয়ার সাথে বৈঠকে বসেন সাম্পাওলি। সেখানেই নাকি সিদ্ধান্ত হয়, আপাতত আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব নেবেন তিনি। ২৮ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত স্পেনের ভ্যালেন্সিয়ায় বয়সভিত্তিক দলের একটি টুর্নামেন্ট আছে। সেখানে অনূর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে সাম্পাওলির পারফরম্যান্স দেখেই তাকে মেসিদের কোচ হিসেবে রাখা হবে কিনা এ সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার প্রকাশিত খবরে জানা গেছে, সাম্পাওলি নাকি ভেবেচিন্তে দেখেছেন এ দায়িত্ব নেওয়া তার মাপের কোচের সাথে ঠিক যায় না। আর এ কারণেই অনূর্ধ্ব-২০ দলের হয়ে টুর্নামেন্টে যাবেন না তিনি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন নাকি এ ঘটনার পর সাম্পাওলির সাথে সম্পর্ক ছিন্ন করতে চাচ্ছে। কয়েক ঘণ্টার মধ্যেই নাকি সাম্পাওলির বিদায়ের ঘোষণা আসতে পারে। সমস্যা হচ্ছে, সাম্পাওলির সাথে এএফএর যে চুক্তি, সে অনুযায়ী চাকরিচ্যুত হলে ২০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাবেন সাম্পাওলি! তবে, এএফএ সর্বোচ্চ এই বছরের শেষ পর্যন্ত বেতন দিতে আগ্রহী।

কমেন্টস

কমেন্টস