সাকিবদের চ্যালেঞ্জ অ্যান্টিগার গতি ও বাউন্স

স্পোর্টস ডেস্কঃ

আর কিছুক্ষণ পরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে মুখোমুখি হচ্ছে টাইগাররা। বাংলাদেশের অপেক্ষায় অ্যান্টিগার গতিময় ও বাউন্সি উইকেট। টেস্টের আগের দিন স্টেডিয়ামের উইকেটে দেখা গেল সবুজ ঘাস। তবে তাতে চমকে যাননি সাকিব আল হাসান। বাংলাদেশ অধিনায়ক বলছেন, এই উইকেটেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তার দল।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের সবশেষ সিরিজ থেকেই একটা ধারণা পাওয়া গিয়েছিল, বাংলাদেশের বিপক্ষে সিরিজেও উইকেট হবে গতিময়। দুই দিনের প্রস্ততি ম্যাচে যদিও উইকেট ছিল ব্যাটিং সহায়ক, তবে টেস্টে ঠিকই রাখা হয়েছে বাউন্সি উইকেট।

এরকম উইকেট প্রত্যাশিত ছিল বলেই হয়তো ভড়কে যাননি সাকিব। তিনি জানালেন, ”চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তার দল, এমনিতে ক্যারিবিয়ান উইকেটের চেয়ে ঘাস একটু বেশিই উইকেটে। তবে ছেলেরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমার ধারণা, উইকেট গতিময় হবে, বাউন্সও থাকবে। আমাদের দ্রুত মানিয়ে নিতে হবে। উইকেট নিয়ে খুব বেশি দুর্ভাবনার কিছু নেই। নিজেদের সহজাত খেলাটা খেলতে হবে। সেটুকু পারলেই তা দলের জন্য যথেষ্ট হবে।”

উইকেট নিয়ে একই সুর বাংলাদেশ কোচ স্টিভ রোডসের কণ্ঠেও। তিনি বললেন, “উইকেট সবুজ, বাউন্সিও হবে। বাংলাদেশের ক্রিকেটাররা এতে অভ্যস্ত নন। তবে এমন কিছুর প্রত্যাশা আমাদের ছিল। শ্রীলঙ্কা সিরিজটি আমরা দেখেছি। সেভাবেই প্রস্তুতি নিয়েছি। চ্যালেঞ্জ নিতে আমরা মুখিয়ে আছি।”

শ্রীলঙ্কা সিরিজ দেখে ধারণা নেওয়ার কথা জানালেন সাকিবও। অধিনায়কের বিশ্বাস, চ্যালেঞ্জের জবাব মাঠেই দেবে তার দল। এ নিয়ে সাকিব বলেন, “শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজ দেখেছি আমরা। জানি ওদের বোলিং আক্রমণ কেমন। দারুণ কিছু বোলার আছে ওদের। তাদের খেলতে হলে আমাদের সেরাটা দিতেই হবে। এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ সিরিজ। আমরা মুখিয়ে আছি।”

সাকিব আরো যোগ করেন, “গত ২-৩ মাসে খুব বেশি ক্রিকেট খেলিনি আমরা। তবে দেশে বেশ ভালো প্রস্তুতি নিয়েছি। এখানেও সপ্তাহখানেক কাটিয়ে ফেলেছি, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়েছি। দুই দিনের ম্যাচ খেলেছি। অনুশীলন সেশন ভালো হয়েছে। আমার মনে হয়, চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ছেলেরা।”

কমেন্টস

কমেন্টস