ম্যারাডোনা যার ‘পক্ষে’ বিশ্বকাপ তার ‘বিপক্ষে’

স্পোর্টস ডেস্কঃ

নিজ দেশ আর্জেন্টিনা বাদ পরায় বিশ্বকাপ দেখা শেষ হয়ে যায়নি ম্যারাডোনা। দ্বিতীয় পর্বের শেষ ম্যাচে ইংলান্ডে বনাম কলোম্বিয়ার খেলায় ল্যাটিন দেশ কলোম্বিয়াকে সমর্থন করেন তিনি। কলম্বিয়া ফুটবল দলের জার্সি গায়ে পরে একটা ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে প্রকাশ করেন ম্যারাডোনা।

সেখানে তিনি লেখেন আমরা সবাই কলম্বিয়ার সাথে আছি। তার এই ছবি দেখার পর ফুটবল সমর্থকরা মনে করছেন এখনো ইংল্যান্ডের বিরোধিতা করে যাচ্ছেন ম্যারাডোনা। কারণ ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সেই বিতর্কিত গোলের ইংল্যান্ড ফুটবলের কোনো কিছুতেই সমর্থন করতে দেখা যায়নি তাকে।

ম্যারাডোনার এই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে যাওয়ার পর বিদ্রূপ করতে থাকে ফুটবল সমর্থকরা। তার ওই পোস্টে একজন কমেন্ট করে লিখেন, ‘ম্যারাডোনা চাচ্ছে কলম্বিয়া জিতুক। বুঝতে পারছি না তাদের প্রতি তার এত আনুগত্য কিসের।’ আরেকজন লেখেন, ‘ম্যারাডোনা তার প্রাপ্তবয়স্ক জীবন থেকেই কলম্বিয়াকে সমর্থন করে আসছে।’

কলম্বিয়াকে সমর্থন করলেও তাতে হতাশ হয়ে ফিরতে হয়েছে ম্যারাডোনাকে। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে খেলা ১-১ গোলে ড্র হওয়ায় টাইব্রেকারে খেলার ভাগ্য নির্ধারণ করা হয়। সেখানে কলম্বিয়াকে ৪-৩ গোলে হারায় ইংল্যান্ড। আর তাতে বিশ্বকাপের নক আউট পর্ব থেকেই বাদ পড়তে হয় কলম্বিয়াকে।

কমেন্টস

কমেন্টস