টাইগারদের নতুন অভিভাবকের অপেক্ষার অবসান

স্পোর্টস ডেস্কঃ

চন্ডিকা হাতুরুসিংয়ের চলে যাওয়ার পর দীর্ঘ ৮ মাস প্রধান কোচ ছাড়াই ক্রিকেট খেলছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তারপর অনেক হিসেব-নিকেশ, বিভিন্ন কাঁটাছেড়া চলার পর অবশেষে আজ মিললো টাইগারদের প্রধান কোচের খোঁজ। আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে প্রধান কোচ হিসেবে স্টিভ রোডসের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ইংলিশ এই কোচকে নিয়োগ দিয়েছে বিসিবি। বৃহস্পতিবার বেক্সিমকোর প্রধান কার্যালয়ে চন্ডিকা হাথুরুসিংহের উত্তরসূরির নাম ঘোষণা সশবকাবিসিবি সভাপতি। সাক্ষাৎকার পর্বে রোডসের পরিকল্পনা ও চিন্তা-ভাবনা মনে ধরেছে বিসিবি কর্তাদের, তাই নতুন কোচ করার ব্যাপারে খুব বেশি চিন্তা করতে হয়নি তাদের।

এর আগে আগে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পাওয়ার পর রোডস তার পরিকল্পনার কিছু অংশ ভাগাভাগি করেছেন সংবাদমাধ্যমের সঙ্গে। ক্লাব ক্রিকেটে অর্জন করা অভিজ্ঞতা বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে কাজে লাগাতে চান সাবেক এই ইংলিশ উইকেটরক্ষক।

রোডস বলেন, ‘এত দিন ধরে কাজ করে যে অভিজ্ঞতা অর্জন করেছি, তা বাংলাদেশের ক্রিকেটের এগিয়ে যাওয়ার পথে কাজে লাগাতে চাই।’

উল্লেখ্য, এই প্রথম কোনও জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেলেন রোডস। দায়িত্ব নিয়েই কঠিন পরীক্ষার সামনে পড়তে যাচ্ছেন তিনি। সামনেই ২০১৯ বিশ্বকাপ, ক্রিকেটের সবচেয়ে বড় আসর নিয়ে কাজে লেগে পড়তে হবে তাকে। মাশরাফি-সাকিবদের দায়িত্ব নেওয়ার পর এটাই তার সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

আর এই চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত রোডস। তিনি এ সম্পর্কে বলেন, ‘সামনেই ২০১৯ বিশ্বকাপ, যেহেতু ইংল্যান্ডের কন্ডিশন সম্পর্কে আমার খুব ভালো করে জানা আছে, তাই দলকে সেভাবেই তৈরি করতে চাইবো।’

কমেন্টস

কমেন্টস