বিশ্বের সেরা ১০০ ধনী খেলোয়াড়ে নেই কোন নারী!

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

বিশ্বের সেরা ১০০ ধনী খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে মার্কিন সাময়িকী ফোর্বস। গত আট বছরে এ প্রথমবারের মতো এ তালিকায় কোনো নারী খেলোয়াড় জায়গা করে নিতে ব্যর্থ হয়েছেন। কয়েকটি খেলা বাদে নারী ও পুরুষদের মধ্যে এখনো যে পারিশ্রমিকে বৈষম্য রয়ে গেছে বিষয়টি তারই প্রমাণ দেয়।

টেনিস তারকা সেরেনা উইলিয়ামস এ তালিকায় ছিলেন নিয়মিত মুখ। কিন্তু মাতৃত্বকালীন ছুটিতে থাকায় তার আয় কমে গেছে। টেনিস কোর্টের বাইরে এবার মার্কিন তারকা সেরেনার আয় ছিল ১৮ মিলিয়ন মার্কিন ডলার। আর তালিকায় ১০০ তম স্থানে থাকা নিকোলাস বাটুমের আয় ২২.৯ মিলিয়ন ডলার। মাঝে মাঝে মারিয়া শারাপোভাকে দেখা যেত এ তালিকায়। কিন্তু ডোপিং কেলেঙ্কারি জড়িয়ে দীর্ঘদিন খেলার বাইরে থাকা আয় কমে গেছে তার।

তালিকায় এক নম্বরে আছেন সম্প্রতি অবসরে যাওয়া বক্সার ফ্লয়েড মেওয়েদার। সেরা দশে আরও আছেন লিওনেল মেসি (২), ক্রিশ্চিয়ানো রোনালদো (৩), কনর মেকগ্রেগর (৪), নেইমার (৫), লেব্রন জেমস (৬), রজার ফেদেরার (৭), স্টিফেন কারি (৮), ম্যাট রায়ান (৯) ও ম্যাথু স্টাফোর্ড (১০)।

তালিকায় আরও আছেন লুইস হ্যামিলটন (১২), টাইগার উডস (১৬), রাফায়েল নাদাল (২০), গ্যারেথ বেল (৩৫), কেই নিশিকোরি (৩৫), উসাইন বোল্ট (৪৫), পল পগবা (৫২), অস্কার (৫৬), ওয়েন রুনি (৫৮), লুইস সুয়ারেজ (৬০), বিরাট কোহলি (৮৩), সার্জিও আগুয়েরো (৮৬), নোভোক জোকোভিচ (৮৬)। সূত্র: সিএনএন

কমেন্টস

কমেন্টস