শারাপোভার বিদায় ঘন্টা বাজালেন মুগুরুসা

স্পোর্টস ডেস্কঃ

ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে সাবেক দুইবারের চ্যাম্পিয়ন মারিয়া শারাপোভাকে খুব সহজেই হারিয়ে সেমিফাইনালে উঠলেন স্প্যানিশ তারকা গারবিন মুগুরুসা। ফ্রেঞ্চ ওপেনে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার পথে আরেক ধাপ এগিয়ে গেলেন গারবিন মুগুরুসা।

২০১৬ সালে ফরাসি ওপেন জিতে প্রথম গ্র্র্যান্ড স্লামের স্বাদ পেয়েছিলেন মুগুরুসা। ২৪ বছর বয়সী তারকা আরও একবার এর স্বাদ নেওয়ার খুব কাছে। রাশিয়ার ৩০তম বাছাই শারাপোভাকে ৬-২, ৬-১ গেমে উড়িয়ে দিয়েছেন তিনি মাত্র ৭০ মিনিটে।

গত বছরের উইম্বলডন চ্যাম্পিয়ন রোঁলা গ্যাঁরোতে এবার একটিও সেট হারেননি। সেমিফাইনালে মুগুরুসা খেলবেন বিশ্বের এক নম্বর সিমোনা হালেপকে, যিনি জার্মান প্রতিপক্ষ অ্যাঞ্জেলিক কেরবারকে হারিয়েছেন ৬-৭ (২-৭), ৬-৩, ৬-২ গেমে। প্রথম গ্র্যান্ড স্লামের খোঁজে আছেন রোমানিয়ান তারকা।

শারাপোভাকে হারানোর পর মুগুরুসা বলেছেন, ‘একজন সেরা খেলোয়াড়ের বিপক্ষে লড়াই ছিল। তাকে হারাতে আমার সেরা খেলাটা নিশ্চিত করতে হতো। ফল নিয়ে আমি ভাবিনি, আমি কেবল ভাবছিলাম যেন আমার পারফরম্যান্সটা পড়ে না যায়, একটিও পয়েন্ট দিতে চাইনি। এটা আমার পারফরম্যান্সকে সহায়তা করেছে বলে মনে হয়।’

দুই বছর পর প্যারিসের ক্লে কোর্টে ফিরে শেষ আটেই শেষ হলো পথচলা। হতাশ হলেও নিজের সার্বিক পারফরম্যান্স নিয়ে অসন্তুষ্ট নন শারাপোভা, ‘এ বছর আমি কয়েকটি প্রথম রাউন্ডের ম্যাচ হেরেছি যেগুলো জিততে চেয়েছিলাম। কিন্তু যে জয়গুলো পেয়েছি সেগুলো ইঙ্গিত দিচ্ছে আমি সঠিক পথে আছি।’

কমেন্টস

কমেন্টস