জয়ের ধারা অব্যাহত বাঘিনীদের

স্পোর্টস ডেস্কঃ

২০১৮ নারী এশিয়া কাপ টি-টোয়েন্টিতে একের পর এক জয় তুলে নিচ্ছে বাংলাদেশের জাতীয় নারী ক্রিকেট দল। এবার তারা পাকিস্তান-ভারতের পর থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে। এই টুর্নামেন্টে টানা তৃতীয় জয় তুলে নিল রুমানা খাতুনের দল।

গ্রুপ পর্বে মালয়েশিয়ার বিপক্ষে শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ। তবে এরই মধ্যে ফাইনালের পথ অনেকটাই নিশ্চিত করে ফেলেছে টাইগ্রেসরা। আগে ব্যাট করতে নেমে থাইল্যান্ড নির্ধারিত ২০ ওভার খেললেও ৮ উইকেট হারিয়ে ৬০ রানের বেশি করতে পারেনি। জবাবে, এক উইকেট হারানো বাংলাদেশ ১১.১ ওভার খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

শুরুতে ব্যাটিংয়ে নেমে থাইল্যান্ডের বোচাথাম ১৫, দলপতি থিপচ ১৩ আর সিরিন্ত্রা ১৪ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। বাংলাদেশের সালমা খাতুন ৪ ওভারে ৬ রান খরচায় দুটি, নাহিদা আখতার ৪ ওভারে ১০ রান দিয়ে দুটি উইকেট পান। একটি করে উইকেট পান জাহানারা, ফাহিমা, খাদিজা, রুমানা।

৬১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নেমে বাংলাদেশের ওপেনার শামীমা সুলতানা ব্যক্তিগত ৮ রান করে সাজঘরে ফেরেন। এরপর আয়েশা রহমান (২৫) এবং নিগার সুলতানা (২৫) দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিয়ে এবং তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে জিতেছিল ৭ উইকেটের বড় ব্যবধানে। মালয়েশিয়ার বিপক্ষে ভারত জিতেছিল ১৪২ রানের বড় ব্যবধানে আর পাকিস্তান জিতেছে ১৪৭ রানের বড় ব্যবধানে। এই মালয়েশিয়ার বিপক্ষে ৯ জুন খেলবে বাংলাদেশ।

কমেন্টস

কমেন্টস