আগামী মাসে ক্রিকেটে ফিরবেন স্মিথ

স্পোর্টস ডেস্কঃ 

সাবেক অজি অধিনায়ক স্টিভেন স্মিথ বল ট্যাম্পারিং চেষ্টা কান্ডে শাস্তি পাওয়ার দুই মাস এখনো পূর্ণ হয়নি। মোট ১২ মাসের নিষেধাজ্ঞা কাটতে আরও অনেকদিন বাকি। এসময়টায় ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞা থাকলেও ক্লাব ক্রিকেট খেলতে কোন বাধা নেই। একই সাথে শাস্তি পাওয়া তার দুই সতীর্থ ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট ফিরছেন অস্ট্রেলিয়ার ক্লাব ক্রিকেটে। তবে স্মিথ অংশ নিতে পারেন ‘গ্লোবাল টি২০ কানাডা’ টুর্নামেন্টে। জুন মাসের ২৮ তারিখ শুরু হবে এই টুর্নামেন্ট।

টরন্টোভিত্তিক এই টুর্নামেন্টের আয়োজকরাই স্মিথের সাথে যোগাযোগ করেছেন খেলার ব্যাপারে। মোট ছয়টি দল থাকবে টুর্নামেন্টে। ২৮ জুন শুরু হয়ে ১৬ জুলাই পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। প্রতি দলে অন্তত চারজন কানাডিয়ান খেলোয়াড় থাকবেন। একটি দল থাকবে শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের নিয়ে। দল ছয়টি হচ্ছে: ক্যারিবিয়ান অল-স্টারস, টরন্টো ন্যাশনালস, অটোয়া রয়্যালস, ভ্যাঙ্কুভার নাইটস এবং উইনিপেগ হকস।

ক্রিকেট অস্ট্রেলিয়াও (সিএ) চায় স্মিথ খেলুন এই টুর্নামেন্টে। আইসিসি এবছরের ফেব্রুয়ারিতে এই লিগটির অনুমোদন দেয়। এটিই উত্তর আমেরিকায় সংস্থাটির কোন সহযোগী রাষ্ট্রের প্রথম এমন টুর্নামেন্ট।

কমেন্টস

কমেন্টস