আগামী অর্থবছর থেকে অনূর্ধ-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ

স্পোর্টস ডেস্কঃ 

আগামী ২০১৮-১৯ অর্থবছর থেকে প্রতিবছর অনূর্ধ-১৭ বছর বয়সী শিক্ষার্থীসহ তরুণ-তরুণীদের নিয়ে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ আয়োজন করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকেদর সাথে মতবিনিময়কালে এ তথ্য প্রকাশ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি। যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, যুব ও ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন ও সহ-সভাপতি বাদল রায় এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘প্রতিবছর টুর্নামেন্টটি আয়োজনের জন্য আনুমানিক ১৪ কোটি ৫২ লাখ ১৬ হাজার টাকার প্রয়োজন হবে। টুর্নামেন্টের মাধ্যমে উপজেলা পর্যায়ে আনুমানিক ১ লাখ ১২ হাজার ৯৩০ জন, জেলা পর্যায়ে ১৪ হাজার ৭২০ জন, বিভাগীয় পর্যায়ে ১ হাজার ৮৪০ জন এবং জাতীয় পর্যায়ে ৩৬৮ জন খেলোয়াড় ও কর্মকর্তা অংশগ্রহণের সুযোগ সৃষ্টি হবে।’
উপজেলা, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে উপজেলা পর্যায়ে নির্মাণাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামগুলোতে এ টুর্নামেন্টটি প্রতিবছর আয়োজন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

উপজেলা পর্যায়ের সেরা একাদশ নিয়ে জেলা পর্যায়ের খেলা, জেলা পর্যায়ের সেরা একাদশ নিয়ে বিভাগীয় পর্যায়ের খেলা এবং বিভাগের সেরা একাদশ নিয়ে জাতীয় পর্যায়ের চূড়ান্ত খেলাসমূহ অনুষ্ঠিত হবে। প্রতিটি পর্যায়ে চাম্পিয়ান ও রানার্সআপ দলের জন্য ট্রফি, মেডেল ও আর্থিক পুরস্কারের ব্যবস্থা করা হবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এ টুর্নামেন্টের সফল বাস্তবায়নে প্রয়োজনীয় সকল কারিগরি ও অন্যান্য সহায়তা প্রদান করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

কমেন্টস

কমেন্টস