প্রীতি জিনতাকে পূর্ণতা দিতে চান গেইল

স্পোর্টস ডেস্কঃ

২০০৮-১৭ চলে গেছে আইপিএলে টানা ১০ মৌসুম। এই দশ বছরে অনেক দল নাম বদল করেছে তো অনেক দল বাতিলের খাতায় পড়েছে এবং একইসাথে নতুন দলও যোগ হয়েছে। দুই দল ম্যাচ পাতানোর অপরাধে নিষিদ্ধও হয়েছিল, ফিরেও এসেছে আবার। শিরোপাও জিতেছে প্রায় সব দল, শুধু শিরোপা বঞ্চিত রয়েছে বেঙ্গালুরু, পাঞ্জাব ও দিল্লি। তবে এবার পাঞ্জাবের শিরোপা খড়া কাটাতে চান পাঞ্জাব দলের ওপেনিং ব্যাটসম্যান ক্রিস গেইল।

পাঞ্জাবের ম্যাচ মানেই দেখা মিলত একটি পরিচিত মুখ, প্রীতি জিনতা। প্রতি ম্যাচেই নেচে, পতাকা দুলিয়ে দলকে সমর্থন জানান দলটির মালিকদের একজন এই বলিউড তারকা। কিন্তু এই ১০ বছরে তাঁর এমন আবেগ, অনুপ্রেরণার প্রতিদান দিতে পারেনি পাঞ্জাব দল। এবার সেটা বদলাতে চান ক্রিস গেইল। প্রীতির জন্য হলেও পাঞ্জাবকে আইপিএল জেতাতে চান উইন্ডিজ ওপেনার।

এবারের আইপিএলে পাঞ্জাবের শুরুটা হয়েছে দুর্দান্ত। প্রথম ৭ ম্যাচের ৫টিই জিতেছে পাঞ্জাবের খেলোয়াড়রা। এর পেছনে দারুণ ভূমিকাও গেইলের। টানা তিনটি পঞ্চাশোর্ধ্ব ইনিংসে ম্যাচ সেরা হয়েছেন। এমনটা পুরো টুর্নামেন্টই করে দেখাতে চান গেইল।

গেইল বলেন, ‘কিংস ইলেভেন পাঞ্জাব কখনো আইপিএলে শিরোপা জেতেনি। দলের মালিক প্রীতি জিনতা এত অসাধারণ, এত উৎসাহষ যে এভাবে খেলোয়াড়দের উৎসাহ দেন, সেটা দারুণ লাগে আমার কাছে। আমার মতে, এ বছর আইপিএল জেতা উচিত তাঁর।’ এতে অবশ্য নিজেরও অপূর্ণ এক ইচ্ছা পূর্ণ হবে গেইলের। এখনো পর্যন্ত যে আইপিএল শিরোপা জেতা হয়নি তাঁর নিজের।

টাইমস অব ইন্ডিয়াকে নিজের ইচ্ছের কথা জানাতে গিয়ে আরেকটি কথাও জানিয়েছেন গেইল, ‘দুটো জিনিস চাই। এবারের আইপিএল জিততে চাই এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে আগামী বছর বিশ্বকাপ জিততে চাই। আমি মনে করি, ২০১৯ বিশ্বকাপ জেতার ভালো সম্ভাবনাই আছে ওয়েস্ট ইন্ডিজের।’

কমেন্টস

কমেন্টস