পিএসজির উপর থুতু ছিটিয়েছেন নেইমার!

স্পোর্টস ডেস্কঃ 

বিতর্ক-সমালোচনা তার নিত্য সঙ্গী। মাঠ কিংবা মাঠের বাইরে, যাই করুন না কেন, নেইমার সমালোচনার খোরাক হবেনই! তবে এবারের সমালোচনার ঝাঁঝটা একটু যেন বেশিই তেতোঁ। ফ্রান্সের সাবেক ফুটবলার ক্রিস্টোফে ডুগারি যে ক্লাব পিএসজির প্রতি নেইমারের নিবেদন নিয়েই প্রশ্ন তুলেছেন। সরাসরিই বলেছেন, দলের লিগ শিরোপা উৎসবে সশরীরে শরীক না হয়ে নেইমার আসলে পিএসজির গায়ে থুতু ছিটিয়েছে!

রোববার নিজেদের মাঠে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স মোনাকোকে ৭-১ গোলে বিধ্বস্ত করার পরই শিরোপা উৎসবে মেতে উঠে পিএসজি। দলের শিরোপা উদযাপন করেছেন নেইমারও। তবে সেটা ব্রাজিলে নিজ বাড়িতে বসে, বন্ধুত্বের সঙ্গে পোকার খেলার মাধ্যমে! পরে ইনস্টাগ্রামে সতীর্থদের অভিনন্দন জানানোর মাধ্যমেই নিজের দায়িত্ব, কর্তব্য শেষ করেছেন।

বার্সেলোনার সাবেক খেলোয়াড় ৪৬ বছর বয়সী ডুগারির কথা, চোটের কারণে হয়তো খেলতে পারবেন না। তাই বলে সতীর্থদের সঙ্গে সশরীরে শিরোপা উদযাপনে শরীকও হবেন না! যে দলটি তাকে ‘নেতা’ বানিয়েছে, যে সতীর্থরা তাকে একবাক্যে ‘দলের নেতা’ মানে, সেই দলের প্রতি, সেই সতীর্থদের প্রতি তার কোনো সম্মান, ভালোবাসা, কৃতজ্ঞতাবোধ থাকবে না! কোনো নিবেদন থাকবে না! ক্লাবের প্রতি তার কোনো দায়বদ্ধতা থাকবে না! তাহলে তিনি কিসের নেতা।

ডুগারি তাই সরাসরিই অভিযোগ করেছেন, সশরীরে শিরোপা উৎসবে অংশ না নিয়ে নেইমার পিএসজির উপর থুতু ছিটিয়েছেন। যে সতীর্থরা মাঠে কঠোর পরিশ্রম করে দলকে শিরোপা জেতাল, তাদের প্রতি অসম্মান করেছেন। অবজ্ঞা করেছেন। তাদের অবদানকে খাটো করে দিয়েছেন।

কমেন্টস

কমেন্টস