বিশ্ব একাদশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দল ঘোষণা

স্পোর্টস ডেস্কঃ

গত বছরের সেপ্টেম্বর মাসে শক্তিশালী হারিকেন ‘ইরমা ও মারিয়া’র আঘাতে ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র  ডোমিনিকা ব্যাপক ধ্বংসযজ্ঞের শিকার হয়, যেখানে ওয়েস্ট ইন্ডিজের অ্যাঙ্গুইলার জেমস রোল্যান্ড ওয়েবস্টার ও ডোমিনিকার উইন্ডসর পার্ক ক্রিকেট স্টেডিয়ামের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। তারপর থেকেই ঐ দুই স্টেডিয়াম অবহেলিত অবস্থায় পরে আছে, আর একারণেই স্টেডিয়াম দুটি সংস্কার করার জন্য এক প্রীতি ম্যাচের আয়োজন করার সিধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ৩১ মে লর্ডসের সেই ম্যাচ থেকে আয় করা টাকা খরচ করা হবে অ্যাঙ্গুইলার জেমস রোল্যান্ড ওয়েবস্টার ও ডোমিনিকার উইন্ডসর পার্ক স্টেডিয়ামের মেরামত কাজে।

তহবিল সংগ্রহের এই ম্যাচটি হবে বিশ্ব একাদশের সাথে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলের। আর এই ম্যাচটিকে আন্তর্জাতিক স্বীকৃতি দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন এউইন মরগান। শিগগিরই দল ঘোষণা করার কথা বিশ্ব একাদশের, তবে ওয়েস্ট ইন্ডিজ দল ইতিমধ্যেই ঘোষণা করা হয়ে গেছে।

১৩ সদস্যের দলে ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচ খেলা অফস্পিনার অ্যাশলে নার্স। ফিরেছেন পাকিস্তান সফর মিস করা নিয়মিত মুখ ক্রিস গেইল, এভিন লুইস ও মারলন স্যামুয়েলস। জায়গা ধরে রেখেছেন দুর্দান্ত ফর্মে থাকা দিনেশ রামদিন ও কেমো পলও। তবে পাকিস্তান সফরে নেতৃত্ব দেওয়া জেসন মোহাম্মদের সুযোগ হয়নি দলে, নিয়মিত অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট ফেরায় বাদ পড়েছেন তিনি।

মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির চেয়ারম্যান কোর্টনি ব্রাউন বলেছেন, ‘পাকিস্তান সিরিজ মিস করা খেলোয়াড়দের আমরা স্বাগত জানিয়েছি, একই সঙ্গে খুবই আনন্দিত আন্দ্রে রাসেলকে স্কোয়াডে আবারও ডাকতে পেরে। আমরা বিশ্বাস করি, সাদা বলের ক্রিকেট সে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

 

ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), রায়াদ এমরিট, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রোভমান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রি, মারলন স্যামুয়েলস, কেসরিক উইলিয়ামস।

কমেন্টস

কমেন্টস