‘এবছর বর্ষসেরা খেলোয়াড় হবে সালাহ্‌’

স্পোর্টস ডেস্কঃ

ফিলিপে কৌতিনহো লিভারপুল ছেড়ে বার্সায় পাড়ি জমালেও নিজের একক নৈপুণ্যে লিভারপুলকে চ্যাম্পিয়ন লিগের সেমিফাইনালে নিয়ে গেছেন মোহাম্মদ সালাহ। এই মৌসুমে সব লিগেই গোলের পর গোল করে যাচ্ছেন মোহাম্মদ সালাহ। ইংলিশ ফুটবলে নতুন তারা হয়ে জ্বলে ওঠা এই ফরোয়ার্ডে মুগ্ধ অ্যালান শিয়েরার। ইংলিশ কিংবদন্তি তো বলেই বসেছেন- ‘এবারের বর্ষসেরা খেলোয়াড় হবে সালাহ্‌’।

একসময় শিয়েরারও ছিলেন গোলমেশিন। ব্ল্যাকবার্ন-নিউক্যাসলের হয়ে মাঠ মাতাতেন তিনি। গোলমুখে সব সময় দুর্বার ছিলেন শিয়েরার। সেই সময়ে শিয়েরার সামনে গোলকিপাররা ভয়ে ভয়ে থাকতো। সেই শিয়েরার এবার মনে মনে প্রফেশনাল ফুটবলার’স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত করেছিলেন দুজনকে। সালাহর সঙ্গে অন্যজন ছিলেন কেভিন ডি ব্রুইন। তবে ম্যানচেস্টার সিটি-লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের পর সালাহর বাক্সেই ফেলছেন ভোট।

গত সপ্তাহে পিএফএ বর্ষসেরা খেলোয়াড়ের মনোনয়ন প্রকাশ করেছে। সেখানে সালাহর গোল্ডেন বুট প্রতিদ্বন্দ্বী হ্যারি কেইনের সঙ্গে ডি ব্রুইনও আছেন। বেলজিয়াম মিডফিল্ডার ম্যানসিটির প্রিমিয়ার লিগ শিরোপা জেতার পথে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তার অবদান স্বীকারও করছেন শিয়েরার, তবে সালাহর দিকে তাকালে ডি ব্রুইন একটু খাটোই হয়ে যাচ্ছেন সাবেক ইংলিশ স্ট্রাইকারের চোখে।

আমি ( শিয়েরা) বলেছিলাম, লিভারপুল-ম্যানসিটির চ্যাম্পিয়নস লিগ ম্যাচের পর ঠিক করব সালাহ নাকি কেভিন ডি ব্রুইনকে পুরস্কারটির জন্য এগিয়ে রাখব।’ তবে কোয়ার্টার ফাইনালের দুই লেগে সালাহ নিজেকে প্রমাণ করায় আমার ভোট আগেভাগেই আমি সালাহ্‌কে দিয়ে রেখেছি।

কমেন্টস

কমেন্টস