‘রশিদের বলে কিপিং করা কঠিন’

স্পোর্টস ডেস্কঃ

ভারত জাতীয় ক্রিকেট দলের হয়ে মাঝেমধ্যেই দেখা মিলে উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে। সেই সুবাদে ভারত দলের বাঘা বাঘা স্পিনারের বল কিপিং করে সামলিয়েছেন। কিন্তু সবাইকে ছাপিয়ে আফগানিস্তানের তরুণ লেগ স্পিনার বোলার রশীদ খানের বলে কিপিং করাকে বেশ কঠিন বলেছেন সাহা।

রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র কিংবা চায়নাম্যান বোলার কুলদীপ যাদব প্রত্যেক বোলারের বলেই উইকেটের পেছনে থেকে সামলিয়েছেন। এর আগে বেশ দক্ষতার সঙ্গেই তাদের ঘূর্ণি সামলাতে দেখা গেছে তাকে। সেই তিনিই কিনা রশিদ খানের বিরুদ্ধে কিপিং করতে মাঝেমধ্যেই খেই হারিয়ে ফেলছেন।

২০১৮ মৌসুমের আইপিএলে এবার সানরাইজার্স হায়দ্রাবাদের রশিদ খানের ঘূর্ণি সামলাতে হচ্ছে তাকে। বেশ বেগও পেতে হচ্ছে এ উইকেটরক্ষককে। অকপটে তা স্বীকারও করলেন ঋদ্ধিমান সাহা।

ঋদ্ধিমান সাহা জানান, আফগান স্পিনার রশিদকে সামলানো বেশ কঠিন।এর আগে আমি অশ্বিন, জাদেজা, মিশ্র, কুলদীপদের বিরুদ্ধে কিপিং করেছি। তবে তাদের থেকে রশিদকে সামলানো একটু কঠিনই মনে হচ্ছে আমার। এবারের মৌসুমে রশিদ খান বেশি উইকেট না পেলেও মাঝের ওভারগুলোতে আঁটসাঁট বোলিং করে রান আটকাচ্ছেন।

সাহা আরো বলেন, তার (রশিদ) বলে প্রচুর বৈচিত্র্য, লেগস্পিনের সঙ্গে মাঝেমধ্যে গুগলিও ছুড়ে দেয়। সে দ্রুত হাত ঘোরায়, ফলে ব্যাটসম্যানদের পক্ষে ওর বল পড়া কঠিন হয়ে দাঁড়ায়। এটিই ওর বিশেষ দক্ষতা।

কমেন্টস

কমেন্টস