মেসি-রোনালদো নয় সেরা এখন সালাহ!

স্পোর্টস ডেস্কঃ

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার নিশ্চিত করার পর প্রিমিয়ার লিগে এটাই তাদের প্রথম ম্যাচ। বোর্নমাউথের বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে দলটি। লিভারপুলের এ জয়েও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন দলের অন্যতম সেরা ফরোয়ার্ড সালাহ।

খেলা শুরুর ৭ মিনিট পর দলের হয়ে প্রথম গোল করেন সাদিও ম্যানি। এরপর আর প্রথমার্ধে কোনো গোল হয়নি, তবে ম্যাচের ৬৯ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলের জয়ে অবদান রাখেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ। আর এ গোলেই ইউরোপিয়ান গোল্ডেন সু জয়ের দৌড়ে মেসিকে পেছনে ফেলেছেন লিভারপুল এই ফরোয়ার্ড।

এ নিয়ে এবারের লিগে ৩০ গোল করলেন সালাহ। ২৯ গোল নিয়ে তার পরে এখন লিওনেল মেসি। বার্সা ফরোয়ার্ড গতকাল ভ্যালেন্সিয়ার বিপক্ষে কোনো গোল পাননি। সুযোগটার সদ্ব্যবহার করে মেসিকে টপকে যেতে ভুল করেননি লিভারপুল তারকা।

প্রথম আফ্রিকার ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে ৩০ গোলের মাইলফলক স্পর্শ গড়েছেন সালাহ। এ পথে তিনি ভেঙেছেন আইভরি কোস্টের সাবেক চেলসি স্ট্রাইকার দিদিয়ে দ্রগবার গড়া ২৯ গোলের মাইলফলক। আর এক গোল করলে সালাহ ভেঙ্গে ফেলবেন অ্যালেন শিয়ারার, ক্রিশ্চিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজের এক মৌসুমে ৩১ গোলের রেকর্ডও।

এই রেকর্ড ছাড়াও রবিন ফন পার্সি ও রোনালদোর আরও একটি রেকর্ড ভেঙেছেন এই তারকা।  ইংলিশ প্রিমিয়ার লিগে এতদিন এক মৌসুমে ভিন্ন ভিন্ন লিগে ২১টি ম্যাচে গোলের রেকর্ড ছিল রবিন ফন পার্সি ও রোনালদোর। এবার ভিন্ন ভিন্ন লিগে ২২ ম্যাচে গোল করলেন সালাহ।

কমেন্টস

কমেন্টস