লা লিগায় জয়ের ধারায় ফিরলো রিয়াল

স্পোর্টস ডেস্কঃ

সর্বশেষ লা লিগা ম্যাচে সান্তিয়াগো ব্যার্নাব্যুতে অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে ড্র করেছিল রিয়াল মাদ্রিদ। গতরাতে মালাগার সাথে ২-১ গোলের জয়ে আবারো লা লিগায় জয়ের ধারায় ফিরলো জিনেদিন জিদানের শিষ্যরা। রোনালদো, গ্যারেথ বেলকে ছাড়া খেলতে নেমে মালাগার বিপক্ষে সহজ এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে ভ্যালেন্সিয়াকে টপকে পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে এসেছে দলটি।

লা লিগায় শিরোপা জেতার আর কোনো আশা না থাকায় রিয়াল কোচ জিদান দলের মূল খেলোয়াড়দের বিশ্রাম দেন। তবে মালাগার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণ শানাতে থাকে রিয়াল। ম্যাচের ১৬তম মিনিটে প্রথম গোলের সুযোগ তৈরি করেন কোভাসিচ। ২৩ মিনিটে আবার গোলে দারুণ শট নেওয়ার সুযোগ পান লুকাস ভাসকেস। কিন্তু তিনি উড়িয়ে মারেন। ২৯ মিনিটে গোল পায় রিয়াল। এরপর ৬৩ মিনিটে রিয়ালে সাজানো আক্রমণে দুই গোলের লিড পায় রিয়াল। ৮৬  মিনিটে আবার গোল করার সহজ সুযোগ নষ্ট করেন রামোস। এরপর যোগ করা সময়ে ১ গোল দিয়ে ব্যবধান কমায় মালাগা।

ম্যাচের ২৯ মিনিটে ইসকোর দারুণ এক ফ্রি-কিকে এগিয়ে যায় রিয়াল। ২০ গজ দূর থেকে ডান পায়ের বাঁকানো ফ্রি-কিকে জাল খুঁজে নেন তিনি। নিজের সাবেক দলের বিপক্ষে গোল উদযাপন করতে দেখা যায়নি ২০১১-১৩ পর্যন্ত মালাগায় খেলা এই মিডফিল্ডারকে। দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্যাসেমিরো। মালাগা এক গোল শোধ দেয় ম্যাচের অন্তিম মুহূর্তে। গোল করেন দিয়েগো রোলান।

এই ম্যাচ জিতে ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে রিয়াল। একদিন আগে বার্সার কাছে হেরে পয়েন্ট খোঁয়ানোয় ৬৫ পয়েন্ট নিয়ে তিন থেকে চারে নেমে গেছে ভ্যালেন্সিয়া। ৮২ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে বার্সেলোনা। রিয়ালের জয়ের পাশাপাশি লেভান্তেকে ৩-০ গোলে হারিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থান শক্ত করেছে। সমান ম্যাচে দলটির পয়েন্ট  ৭১। চতুর্থ স্থানে নেমে যাওয়া ভালেন্সিয়ার পয়েন্ট ৬৫।

কমেন্টস

কমেন্টস