নতুন অস্ত্র নিয়ে আসছেন মাশরাফি!

স্পোর্টস ডেস্কঃ 

বাংলাদেশ ক্রিকেটের সর্বজনীন নেতা মাশরাফি বিন মর্তুজা। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে চোখ ধাঁধাঁনো বোলিং করেছেন তিনি। গড়েছেন উইকেট নেওয়ার রেকর্ড। ওয়ানডে দলের অধিনায়ক দেখিয়ে দিয়েছেন সাফল্যের ক্ষুধায় এখনো তিনি কতটা তাড়িত। সেই সাফল্যের ক্ষুধাকে আরো শানিত করতে নতুন অস্ত্র নিয়ে হাজির হচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। নিয়ে আসছেন নতুন ‘সেমি ক্রস সিম’ ডেলিভারি।

আগামী ইংল্যান্ড বিশ্বকাপকে মাথায় রেখে এই নতুন অস্ত্র নিয়ে কাজ করছেন বলে জানান বাংলাদেশে ওয়ানডে অধিনায়ক। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে ৩৯ উইকেট নিয়ে আবাহানী লিমিটেডকে শিরোপা ঘরে তুলতে বড় অবদান রেখেছেন নড়াইল এক্সপ্রেস। ভেঙেছেন আবু হায়দার রনির ৩৫ উইকেটের রেকর্ড। এবার স্টুয়ার্ড ব্রডের করা একটি ডেলিভারি নিয়ে কাজ করছেন বলে জানান তিনি।

মাশরাফি বলেন, ‘আমি ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রডের মতো সেমি ক্রস বল নিয়ে কাজ করছি। আগামী বিশ্বকাপ ইংল্যান্ডে হবে। আমরা আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে দেখেছি সেখানকার উইকেট ফ্লাট হয়। এই ধরণের ফ্লাট উইকেটে সেমি ক্রস বলে সাফল্য পাওয়া যায়। তাই এটার দিকে মনোযোগ দেওয়া।’

ইংল্যান্ডের উইকেটগুলো বেশ ব্যাটিং সহায়ক হয়। তাছাড়া স্পিনারদের জন্য ভালো করার সুযোগ সেখানে কম। তাই অধিনায়ক হিসেবে মাশরাফির উপরে দায়িত্ব এসেই যায়। আর তাই তিনি বলে বৈচিত্র আনতে কাজ শুরু করেছেন। মাশরাফি জানান, ‘আমি যেভাবে বল করি সেভাবে হাত ঘুরিয়ে কব্জিতে কোন পরিবর্তন না এনে এটা আয়ত্ব করার চেষ্টা করছি।’

এ সময় মাশরাফি বল ধরার বিষয়টি সামনে এনে বলেন, ‘আমি সাধারণত পুরো সিম ধরে এবং ক্রস সিম ধরে বল করি। কিন্তু এবার বলের সিমটা সেমি ক্রস করে ধরে বল করে দেখছি কেমন হয়।’ আর এজন্য তিনি ভিডিও দেখে সাহায্য নিচ্ছেন বলেও জানান। এছাড়া মাশরাফি বিশ্বাস করেন যে যদি বলের লেন্থ ঠিক থাকে তবে যে কোন উইকেটেই সাফল্য পাওয়া যায়।

কমেন্টস

কমেন্টস