বৈষমের শিকার সাকিব!

স্পোর্টস ডেস্কঃ 

কলকাতা নাইট রাইডার্সের ত্রাস হয়েছিলো শনিবার অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটিং, বোলিং দু’জায়গাতেই নৈপুণ্যে দেখিয়েছেন সাকিব। নিয়েছেন দুর্দান্ত একটি ক্যাচ। হায়দ্রাবাদও জিতেছে পাঁচ উইকেটে।

তবুও সাকিবকে দেওয়া হয় নি ‘ম্যান অব দ্যা ম্যাচ’র পুরস্কার। সাকিব আল হাসান চার ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। তাঁর শিকারে পরিণত হয় নাইটদের হয়ে ভয়ংকর হয়ে ওঠা ওপেনার ক্রিস লিন (৩৪ বলে ৩৯)। তারপর তিনি কলকাতার হাট হিটার বলে পরিচিত সুনীল নারিনকে ৯ রানে ফিরিয়ে দিলে, ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ।

শুধুই কি বোলিংয়ে? না বিশ্বসেরা অলরাউন্ডার এখানেই থেমে থাকেন নি, দল যখন ব্যাটিংয়ে নেমে ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে ধুকছিলো, তখন নিউজিল্যান্ড ব্যাটিং উইলিয়ামসনকে নিয়ে চতুর্থ উইকেটে ৫৯ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েছেন তিনি। ব্যাটিংয়ে ২১ বলে ২ চার আর ১ ছক্কায় ২৭ রান করে হায়দ্রাবাদের ম্যাচ জয় নিশ্চিত করেন সাকিব।

তাহলে সাকিবের থেকে জয়ে বেশি অবদান রেখেছে কে? উইলিয়ামসন! তিনি ৪৪ বলে ৫০ রান করে হায়দ্রাবাদের জয়ের ভিত মজবুত করেন। তবে সাকিবকে বাদ দিয়ে তাঁকেই দেওয়া যেত ম্যাচ সেরার খেতাব।

সেটাও হলো না! কলকাতা-হায়দ্রাবাদের ম্যাচে ‘ম্যান অব দ্যা ম্যাচ’ হলেন অস্ট্রেলীয় পেসার স্ট্যানলেক। তাঁর নাম শুনে উপস্থিত অনেকেই বিস্মিত হয়েছেন। তিনি ৪ ওভারে সাকিবের মতো ২১ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন। নীতিশ এবং আন্দ্রে রাসেলের। এরপর আর ব্যাটিংয়ের সুযোগ পাননি। তবুও তিনি ম্যাচ সেরা।

এঘটনায় সাকিব ভক্তরা বেজায় চটেছেন। এদিকে বিশ্বর অনেক গণমাধ্যমের শিরোনাম করা হয়েছে, ‘সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে হায়দ্রাবাদের জয়।’

কমেন্টস

কমেন্টস