বল টেম্পারিং শঙ্কায় আইপিএল

স্পোর্টস ডেস্কঃ 

বিশ্ব ক্রিকেটমহলে এখন একটাই টপিক নিয়ে কথা হচ্ছে বল টেম্পারিং। আগামী ৭ এপ্রিল শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসর। মাল্টি মিলিয়ন ডলারের এ টুর্নামেন্টকেও তা ছুঁয়ে যেতে পারে বলে শঙ্কা ঘণীভূত হচ্ছে। ক্রিকেটবোদ্ধাদের বিষয়টি বেশ ভাবাচ্ছে।

তবে ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান পার্থিব প্যাটেলের কণ্ঠে ঝরল ভিন্ন সুর। তার মতে, আইপিএলে কোনোভাবেই বল টেম্পারিংয়ের প্রভাব পড়বে না। নির্বিঘ্নে, স্বচ্ছন্দে ও নিজস্ব গতিতেই এগিয়ে চলবে খেলা।

কেপটাউন টেস্টে বল টেম্পারিং বিতর্কে এক বছর করে নিষিদ্ধ হয়েছেন স্মিথ-ওয়ার্নার। ৯ মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন ব্যানক্রফট। এ সময়ে তাদের আর্থিক লোকসান গুনতে হবে প্রায় ৮০ কোটি বাংলাদেশি টাকা। ইতোমধ্যে দেশবাসী ও বিশ্বে ছড়িয়ে থাকা ক্রিকেট অনুরাগীদের কাছে করজোড়ে ক্ষমা চেয়েছেন তারা। তবু শান্ত হচ্ছে না বিশ্ব ক্রিকেটাঙ্গন। অস্ট্রেলিয়া ক্রিকেট তো এক রকম টালমাটাল।

পার্থিব বলছেন, যে ঘটনা ঘটেছে, তা সত্যিই দুর্ভাগ্যজনক। তবে আইপিএলের জনপ্রিয়তা অন্য রকম। বাইরের কোনো ঘটনা এ টুর্নামেন্টে প্রভাব ফেলবে না। অতীতই আমাদের অনুপ্রেরণা।

এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে মাঠ মাতাবেন এ ব্যাটসম্যান। সেই দলের অধিনায়ক বিরাট কোহলি। এ জন্য বেশ নির্ভার তিনি, প্রত্যেক ক্রিকেটারের কাছ থেকে সেরাটি নিংড়েনিতে পারেন কোহলি। তার এ ক্ষমতা অসাধারণ। ওর নেতৃত্বে প্রত্যেক মুহূর্তে সতর্ক থাকতে হয়। তাকে দেখেই প্রত্যেকের মধ্যে ইতিবাচক শক্তি তৈরি হয়। সবাই ১০০ শতাংশ দিতে প্রস্তুত থাকে। সে জন্যই হয়তো ভারতীয় দল এত সাফল্য পাচ্ছে।

কমেন্টস

কমেন্টস