সমারসেটও বিদায় দিল ব্যানক্রফটকে

স্পোর্টস ডেস্কঃ 

অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা এখন বল টেম্পারিংয়ের ঘটনায় ধরাশায়ী। একের পর এক সুযোগ হারাচ্ছেন তাঁরা। আইসিসি থেকে শাস্তির পর ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তি। এমনকি দেশের বাইরের লিগগুলো থেকেও বিতারিত হচ্ছেন তাঁরা। এবার ক্যামেরন ব্যানক্রফটকে ছেড়ে দিয়েছে ইংলিশ কাউন্টির দল সমারসেট।

ব্যানক্রফটের হাত দিয়েই বল টেম্পারিংয়ের কাণ্ডটি ঘটেছে। পোর্ট এলিজাবেথ টেস্টে স্মিথ আর ওয়ার্নারের প্ররোচনায় বলের আকৃতি পরিবর্তন করার চেষ্টা করেছিলেন অস্ট্রেলিয়ার তরুণ এই ওপেনার। যার ফলে নয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। স্মিথ-ওয়ার্নারও নিষিদ্ধ এক বছর।

যেহেতু টেম্পারিং-কাণ্ডের সঙ্গে জড়িত, সেহেতু ব্যানক্রফটের মতো বিতর্কিত একজনকে বিদেশি খেলোয়াড়ের কোটায় খেলাতে রাজি নয় সমারসেট। অস্ট্রেলিয়ার তরুণ এই ব্যাটসম্যানের দুর্দিনে তাঁর প্রতি যথেষ্ট সহমর্মিতা দেখিয়েছে কাউন্টি দলটি। কিন্তু সাহস জোগালেও তাঁর বিকল্প ভাবার বিষয়টিও জানিয়ে দিয়েছে তারা। এক বিবৃতিতে সমারসেটের ডিরেক্টর অব ক্রিকেট অ্যান্ডি হ্যারি জানিয়েছেন, ব্যানক্রফটের মতো বিকল্প একজনকে ভাবছেন তাঁরা।

হ্যারি বলেন, ‘আমাদের এটা মনে রাখা দরকার, পুরো ঘটনার কেন্দ্রে একটি তরুণ ছেলে। সে বাজে একটি সিদ্ধান্ত নিয়েছে। আমি নিশ্চিত, আমরাও অনেকে জীবনে এমন ভুল করি। এখন ক্যামেরনকে পর্যাপ্ত সমর্থন দেওয়া খুব গুরুত্বপূর্ণ। নিঃসন্দেহে সে এটা থেকে শিখবে এবং শক্তভাবে ফিরবে। তবে এ মুহূর্তে আমরা বিদেশি কোটায় মানানসই একজনকে নেব এবং পরবর্তী আপডেট জানাব।’

কমেন্টস

কমেন্টস