ব্যথা নিয়ে খেলেই ম্যান অব দ্য ম্যাচ মুশফিক

স্পোর্টস ডেস্কঃ

আসর শুরুর আগেই মুশফিকের কপালে চিন্তার ভাঁজ, শ্রীলঙ্কা ম্যাচের ঠিক আগের দিন বুঝতে পারলেন বুকের পাঁজরে খুব ব্যথা। অন্যদিকে, দলের এক নম্বর ব্যাটসম্যান তামিম ইকবালকে নিয়েও ভীষণ চিন্তায় টিম ম্যানেজমেন্ট, তার ইনজুরিও গুরুতর, আসর শুরুর অনেকে আগে থেকে সাকিব জানাচ্ছিলেন তাঁর বর্তমান আঙ্গুলের অবস্থা, এমন পরিস্থিতে পাঁজরের ব্যথা নিয়েই মাঠে নেমে যান মুশফিক। প্রথম ম্যাচেই খেললেন হার না মানা এক মহাকাব্যিক ইনিংস। দলও পেল জয়। 

ফাইনালে ওঠার জন্য গুরুত্বপূর্ণ আজকের ম্যাচে নেই সাকিব-তামিমের কেউই। টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ। বাংলাদেশকে খেলায় ধরে রাখবেন কে। ভরসা সেই মুশফিক। অবশেষে তার ব্যাট আবারও কথা বললো। ব্যথার কারণে বার বার পাঁজরে হাত দিতে দেখা যাচ্ছিল। তবুও গ্লাভস হাতে উইকেটের পেছনে তিনি যেভাবে সরফরাজ আহমেদকে ঝাঁপিয়ে পড়ে তালুবন্দী করলেন, সেটাও অবিশ্বাস্য।

মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হলেন তিনি। তবে তার ৯৯ রানের ইনিংসটিই শেষ পর্যন্ত পাকিস্তানের সামনে বাংলাদেশের রান চ্যালেঞ্জিং পর্যায়ে নিয়ে এলো। ছুঁড়ে দিলো ২৪০ রানের লক্ষ্য।

বল হাতে মোস্তাফিজ দুর্দান্ত বোলিং করেছেন। ৪ উইকেট নিয়েছেন তিনি। মিরাজ তো বোলিংয়ে এবং ফিল্ডিংয়ে দুর্দান্ত। তবুও ম্যাচ শেষে সেরার পুরস্কার উঠলো ৯৯ রান করা মুশফিকের হাতে। ওই ইনিংসটি খেলে যে বাংলাদেশকে সম্পূর্ণ লড়াইয়ে রেখেছিলেন তিনি। সুতরাং, ম্যাচ সেরার পুরস্কার তো তার হাতেই ওঠারই কথা।

 

কমেন্টস

কমেন্টস