মাশরাফির সামনে কপিল-ভাসকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ

স্পোর্টস ডেস্কঃ

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্তজা আর মাত্র তিন উইকেট পেলেই প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের মালিক হবেন। সেই সাথে ছাড়িয়ে যাবেন ভারতের কিংবদন্তী কপিল দেব ও শ্রীলঙ্কার কিংবদন্তী পেসার চামিন্দা ভাসকে।

ওয়ানডেতে ইতোমধ্যে পাকিস্তানের কিংবদন্তী পেসার শোয়েব আক্তারকে ছুঁয়ে ফেলেছেন মাশরাফি। ৫০ ওভারের এই ফরম্যাটে দুইজনেরই উইকেট সংখ্যা একই, ২৪৭। সামনে সুযোগ আছে শোয়েবকে ছাড়িয়ে যাওয়ার। শুধু সেটিই নয় ছাড়িয়ে যাওয়া সুযোগ রয়েছে সাবেক দক্ষিণ আফ্রিকা পেসার মাখায়া এনটিনি, কপিল দেবের মত গ্রেটদের।

ওয়ানডেতে ১৯১ ম্যাচ খেলেছেন মাশরাফি। এই ম্যাচে তার উইকেট সংখ্যা ২৪৭টি। আড়াইশর ঘরে ঢুকতে হলে মাশরাফির প্রয়োজন মাত্র ৩টি উইকেট। মাত্র তিনটি পেলেই প্রথম বাংলাদেশি হিসেবে আড়াইশ উইকেটের ঘরে ঢুকবেন মাশরাফি। শুধু সেটিই নয় ওয়ানডেতে দ্রুততম ২৫০ উইকেট পাওয়ার তালিকায় পেছনে ফেলবেন চামিন্দা ভাস, কপিল দেব, হরভজনদের।

তবে নিজের রেকর্ড নিয়ে মাথা ঘামাচ্ছেন না বাংলাদেশ দলের এ ওয়ানডে অধিনায়ক। ব্যক্তিগত রেকর্ডের চেয়ে দলের প্রয়োজনকেই সব সময় প্রাধান্য দিয়েছেন তিনি। গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় মাশরাফি জানান, “আমার আসলে বাড়তি কোন অনুভূতি নেই। প্রত্যেকটা বোলারের জন্য মাইলফলক নিয়ে অন্যরকম অনুভূতি কাজ করে। আমার ১০০ তেও কোন অনুভূতি হয়নি, ২০০তেও হয়নি তো ২৫০ উইকেটের অনুভূতির কোন সুযোগ দেখছি না। আমার কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে প্রত্যেকটা ম্যাচ খেলা এবং দলে যতটুকু অবদান রাখতে পারি সেটা খুব জরুরী। কালকের ম্যাচ যদি খেলি তাহলে টার্গেট থাকবে ম্যাচ জেতার এবং সেটিতে অবদান রাখতে। এইরকমই ফোকাস থাকে আমার।”

উল্লেখ্য, আগামীকাল এশিয়া কাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচেই এই রেকর্ড ছোঁয়ার সুযোগ রয়েছে মাশরাফির। তবে শুধু এক ম্যাচই নয়, সবচেয়ে দ্রুত আড়াইশ উইকেট পাওয়া বোলারদের তালিকায় ঢুকতে আরও বেশ কয়েকটি সুযোগ রয়েছে মাশরাফির সামনে। এই তালিকায় কপিল খেলেছেন ২১৮ ম্যাচ এবং ভাস খেলেছেন ২০৪ ম্যাচ।

কমেন্টস

কমেন্টস