সংসদে মতিয়ার ঘুম; ভাঙালেন প্রধানমন্ত্রী

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ 

সংসদ অধিবেশন চলার এক পর্যায়ে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ঘুমিয়ে পড়েন। কিন্তু তার ঘুম ভাঙালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সংসদ অধিবেশনে কৃষিমন্ত্রী ঘুমিয়ে পড়লে কাছেই বসা প্রধানমন্ত্রী তাকে ডেকে ঘুম ভাঙান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব চলার সময় এ ঘটনা ঘটে।

সম্পূরক প্রশ্ন করতে গিয়ে জাতীয় পার্টির সাংসদ ফখরুল ইমাম বলেন, প্রধানমন্ত্রীর এ দীর্ঘ উত্তর আমরা মনোযোগ দিয়ে শুনলেও সরকারি দলের মন্ত্রী-সংসদ সদস্যরা ঘুমিয়ে পড়েছেন।

এ সময় সংসদের প্রথম সাড়িতে প্রধানমন্ত্রীর কাছেই ঘুমিয়ে ছিলেন মতিয়া চৌধুরী। জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর আসনের একটি আসন পরেই তার আসন। শুধু কৃষিমন্ত্রী নয়, এসময় বেশ কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্য ঘুমাচ্ছিলেন। পরে প্রধানমন্ত্রী অনেকটা ডেকেই ঘুম থেকে ডেকে তুলেন।

সম্পূরক প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান সুনির্দিষ্ট নীতিমালার ভিত্তিতে এমপিওভুক্ত করার জন্য ইতোমধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা ২০১৮ জারি করা হয়েছে। এই নীতিমালা অনুসরণ করে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির (মান্থলি পেমেন্ট অর্ডার) বিষয়ে দ্রুত কার্যক্রম গ্রহণ করা হবে।

মূলত জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তরের জন্য নির্ধারিত সময় ৩০ মিনিট হলেও প্রধানমন্ত্রীর প্রশ্নের উত্তর দীর্ঘ হওয়ায় প্রশ্নোত্তর পর্বটি প্রায় এক ঘণ্টার কাছাকাছি হয়।

কমেন্টস

কমেন্টস