ছাত্রলীগ নেতা রনীর জামিন

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের দায়ের করা চাঁদাবাজি ও হত্যাচেষ্টার মামলায় মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি জামিন পেয়েছেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতির জিম্মায় তার জামিন মঞ্জুর করা হয়। তিনদিন আগে ওই মামলায় আত্মসমর্পণের পর রনিকে কারাগারে পাঠায় আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন। রনির পক্ষে জামিন শুনানি করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনিই রনিকে জিম্মায় নিয়েছেন।

রনির আইনজীবী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সমকালকে বলেন, ‘জামিন শুনানিতে চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতির জিম্মায় ও মামলার ধার্য তারিখে হাজিরার শর্তে জামিন মঞ্জুর করেন আদালত। রনির এখন মুক্তি পেতে আর কোনো বাধা নেই।’

গত ৪ জুন রনি আত্মসমর্পণের পর চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম ওসমান গণি’র আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। রনি হাইকোর্ট থেকে ৭ মে চার সপ্তাহের জামিন পেয়েছিলেন। মেয়াদ শেষে তিনি চট্টগ্রাম সিএমএম আদালতে আত্মসমর্পণ করেছিলেন।

এর আগে ৩১ মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বাড়তি ফি আদায়ের প্রতিবাদে একটি আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে বিতর্কের মুখে পড়েন রনি। বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানকে মারধরের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে এ বিতর্কের সুত্রপাত হয়। পরে জাহেদ খান নগরীর চকবাজার থানায় রনির বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে একটি মামলা দায়ের করেন। এরপর গত এপ্রিলে নগরীর একটি কোচিং সেন্টারের মালিককে মারধরের আরেকটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি নেন রনি।

কমেন্টস

কমেন্টস