যে আচরণগুলোর কারণে প্রেমিক-প্রেমিকার ঝগড়া হয়

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ 

খুব মন খারাপ, দিনের শুরু থেকে দিনের শেষভাগ পর্যন্ত ঝগড়া করে কেটে যাচ্ছে। এ বিষয়টাতে যেন কোনো সমাধানই হচ্ছে না। অহরহ অনেকের অভিযোগ আছে স্ত্রী বা প্রেমিকার সঙ্গে বনিবনা হয় না। তবে কখনো কি ভেবেছেন, কেনো কী কারণে আপনার সাথে আপনার সঙ্গীর ঝগড়া হয়। প্রথম সঙ্গীর সাথে ভালো আচরণ করতে হবে। সঙ্গীর সাথে যত সমস্যা সবই আচরণগত। সম্পর্ক ভালো রাখতে হলে ভালো আচরণের কোনো বিকল্প নেই।

আসুন জেনে নেই আপনার কোন আচরণগুলো সম্পর্ক ভালো রাখবে।

বিশ্বাস

সঙ্গীকে কখনোই অবিশ্বাস করবেন না। মনে রাখবেন মনে অবিশ্বাস ঢুকলে প্রেম ও সংসার ঠেকানো কঠিন ব্যাপার হয়ে দাঁড়াবে।  কাছের মানুষটেকে বিশ্বাস করুন।

ভালো আচরণ

সব সময় সঙ্গীর সাথে ভালো আচরণ করতে হবে। যেমন যদি কোনো কারণে আপনার মেজাজ খারাপ থাকে তবে সেটি সঙ্গীর ওপরে ঝাড়বেন না। সব কিছু শেয়ার করুণ।

বিশেষ দিন ভুলে যাওয়া

বিবাহবার্ষিকী, স্ত্রী ও সন্তানের জন্মদিন অনেকে ভুলে যান। এটি মোটেই ঠিক নয়। শত ব্যস্ততার মাঝে বিশেষ দিনগুলো আপনাকে মনে রাখতেই হবে।

মোবাইল ওয়েটিং

মোবাইল ওয়েটিং কেন, কার সঙ্গে কথা বলছ, সারাদিন কী কথা বলেই কাটাও। এ ধরনের আচরণ কখনোই করবেন না। ঠাণ্ডা মাথায় জিজ্ঞাসা করুন।

শ্বশুরবাড়ির মেহমান

শ্বশুরবাড়ির মেহমান এলে কখনোই বিরক্ত হবেন না। এটি নারীরা একদম পছন্দ করেন না। সাধ্যের মধ্যে মেহমানদের আপ্যায়ন করুন, ভালো আচরণ করুন। সম্ভব হলে আপনার সঙ্গিকে কাজে সাহায্য করুন, এতে আপনার তার প্রতি ভালবাসাটা প্রকাশ পায়।

রাস্তায় অপেক্ষা

কখনোই সঙ্গী যেন আপনার জন্য রাস্তায় দাঁড়িয়ে না থাকে সে বিষয়টি খেয়াল রাখতে হবে। যদি কোনো দিন দেখা করার কথা থাকে তবে নিজে আগে যাওয়ার চেষ্টা করুন।

ভালবাসা প্রকাশ

মনে রাখবেন ভালবাসা প্রকাশ পরস্পরের প্রতি ভালো লাগাকে বাঁচিয়ে রাখে। আপনার সঙ্গীর ভাল কাজের প্রসংশা করুন, তাকে ভালো কাজের জন্য উৎসাহিত করুন। আপনার করা প্রশংসা, উৎসাহের জন্য আপনার সঙ্গীর অপেক্ষা সবসময় থাকে।

কমেন্টস

কমেন্টস