স্কটল্যান্ডে ট্রাম্প, রাস্তায় হাজারো স্কটিশ নাগরিক

আন্তর্জাতিক ডেস্কঃ

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো ব্যাক্তিগত সফরে স্কটল্যান্ড পৌঁছেছেন  ডোনাল্ড ট্রাম্প। কিন্তু তার এ সফরের প্রতিবাদে হাজার হাজার স্কটিশ  নাগরিক রাস্তায় জড়ো হয়েছেন।

গতকাল শুক্রবার (১৩ জুলাই) স্থানীয় সময় রাত ৮টা ২০ মিনিটে প্রেস্টউইক বিমানবন্দর পৌঁছান ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাজ্যে দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে  স্কটল্যান্ড যান তিনি।

স্কটল্যান্ডের সফরকে ব্যক্তিগত সফর হিসেবে বর্ণনা করা হয়েছে। সেখানে তিনি পুরো সপ্তাহ নিজেকে সময় দেবেন বলে জানা গেছে। এজন্য তিনি টার্নবারি গলফ রিসোর্টে সময় কাটাবেন। স্টকল্যান্ডের আয়ারশায়ারে টার্নবেরি গলফ রিসোর্টে শনিবার পর্যন্ত অবস্থান করবেন ট্রাম্প।

এদিকে ট্রাম্পের আগমনকে কেন্দ্র করে স্কটল্যান্ডের রাজধানী গ্লাসগোর জর্জ স্কয়ারে জড়ো হয়ে প্রতিবাদ করেছেন হাজারো মানুষ। টার্নবেরিতে ট্রাম্প পৌঁছানোর কিছুক্ষণ পর সেখানে একটি বড় প্যারাসুট ব্যানার ওড়ানো হয় তাতে লেখা আছে ‘ট্রাম্পঃ গড়পরতার চেয়েও খারাপ’।

‘দ্য স্কটল্যান্ড ইউনাইটেড আগেইনস্ট ট্রাম্প’ নামের একটি গ্রুপ জানিয়েছে, তাদের ধারণা, গ্লাসগোতে প্রতিবাদে তারা প্রায় তিন হাজার লোককে একত্রিত করতে সক্ষম হয়েছেন। তাদের প্রধান উদ্দেশ্য ছিল, স্কটল্যান্ডের মানুষ যে ট্রাম্পকে অপছন্দ করে তা জানিয়ে দেওয়া।

উল্লেখ্য, ডোনাল্ড ট্রাম্পের মা জন্মসূত্রে স্কটিশ ছিলেন। সেই সূত্রে, প্রেসিডেন্ট হওয়ার আগেও ট্রাম্প বহুবার স্কটল্যান্ডে সফর করেছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত  হওয়ার পর এবারই প্রথমবারের মতো তিনি স্কটল্যান্ডে সফর করছেন।

কমেন্টস

কমেন্টস