মেয়ে শর্মিষ্ঠার কড়া সমালোচনার মুখে প্রণব

আন্তর্জাতিক ডেস্কঃ 

ভারতের মহারাষ্ট্র রাজ্যের নাগপুরে দক্ষিণপন্থী হিন্দু জাতীয়তাবাদী, আধাসামরিক ও বেসরকারি স্বেচ্ছা-সেবক সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) একটি অনুষ্ঠানের অতিথি হয়ে বক্তৃতা দেবেন দেশটির সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জি। তার এই সিদ্ধান্ত নিয়ে দেশজুড়ে সমালোচনা চলছে। এবার বাবার এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন তার মেয়ে ও কংগ্রেস নেত্রী শর্মিষ্ঠা মুখার্জি।

প্রণব মুখার্জি নাগপুরে পৌঁছানোর আগে খবর প্রকাশ হয়, তার ইচ্ছা, মেয়ে শর্মিষ্ঠা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করুন এবং মালদহ থেকে লোকসভা ভোটে অংশ নিক। তবে শেষ সিদ্ধান্ত নেবেন শর্মিষ্ঠাই।

এ খবরের তীব্র প্রতিবাদ করেছেন শর্মিষ্ঠা। নিজের অবস্থান স্পষ্ট করে তিনি বলেন, আমি কংগ্রেস ছাড়লে রাজনীতিও ছাড়ব।

বৃহস্পতিবার প্রণব মুখোপাধ্যায়ের আরএসএসের অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার সিদ্ধান্তের সমালোচনা করেছেন বেশ কয়েকজন কংগ্রেস নেতা। কিন্তু এখন পর্যন্ত সবচেয়ে বিস্ফোরক মন্তব্যটি করেছেন তার নিজের মেয়েই।

বাবার সিদ্ধান্তের বিরুদ্ধে টুইট করেছেন শর্মিষ্ঠা। এতে তিনি লিখেন, আরএসএস’ও বিশ্বাস করে না, বক্তৃতায় আপনি তাদের মতকে সমর্থন করবেন। কিন্তু মানুষ বক্তৃতায় ভুলে যাবে। থাকবে ছবি। ভুয়া বিবৃতি দিয়ে সেগুলি প্রচার হবে। আপনি নিশ্চয়ই বুঝেছেন, বিজেপিতে ‘ডার্টি ট্রিকস’ বিভাগ কাজ করে।

কমেন্টস

কমেন্টস