কেনিয়ায় বেসরকারি বিমান বিধ্বস্তে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্কঃ 

একটি বেসরকারি ছোট বিমান বিধ্বস্তে কেনিয়ার মধ্যাঞ্চলে অন্তত ১০ জনের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার দুপুরের দিকে বিমান সংস্থা ইস্ট আফ্রিকান সাফারি এয়ার এক্সপ্রেস দেশটির পশ্চিমাঞ্চলের কিতালে শহর থেকে উড্ডয়নের পর রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

নিখোঁজের দুদিন পর বৃহস্পতিবার কেনিয়ার মধ্যাঞ্চলে বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া যায়। বিমানসংস্থা সাফারি এয়ার এক্সপ্রেস ও কেনিয়া সরকার বলছে, বিধ্বস্ত বিমানটির ১০ আরোহীর সবাই মারা গেছেন।

কেনিয়ার পরিবহন মন্ত্রণালয়ের মুখ্য সচিব পল ম্যারিনগা বলেছেন, এটা দুঃখজনক যে আমরা এখন পর্যন্ত যে তথ্য পেয়েছি তাতে বিমানের কেউ বেঁচে নেই। যাত্রী ও বিমানের ক্রুদের পরিবারকে এ ব্যাপারে জানানো হয়েছে। আমরা এই দুঃখজনক পরিণতির জন্য সত্যিই ব্যথিত এবং শোকাহত পরিবারগুলোর প্রতি আমাদের গভীর সমবেদনা প্রকাশ করছি।

বৃহস্পতিবার সকালের দিকে এনজাবিনি শহরের আবেরডেয়ারস পর্বতে সাফারি এয়ার এক্সপ্রেসের বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষের খোঁজ পায় একটি নজরদারি বিমান। পরে দুর্ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দলের সদস্যরা।

বিমানটি কেনিয়ার পশ্চিমাঞ্চলের কিতালে শহর থেকে উড্ডয়নের পর ৮০ মিনিট পর রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। নাইরোবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল বিমানটির।

কমেন্টস

কমেন্টস