নিউইয়র্কে বাংলাদেশি হত্যা মামলার আসামীর যাবজ্জীবন

আন্তর্জাতিক ডেস্কঃ

নিউইয়র্কের কুইন্সের স্থানীয় আল ফুরকান জামে মসজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন আখঞ্জি (৫৫) ও মুয়াজ্জিন কাজী তারা মিয়া (৬৪) কে হত্যার দায়ে আসামি অস্কার মোরেলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল নিউইয়র্কের কুইন্স অপরাধ আদালতে এ রায় দেন সেখানকার বিচারক।

নিউইয়র্কের কুইন্স অপরাধ আদালত এই হত্যাকাণ্ডের প্রায় দুই বছর পর এ রায় ঘোষণা করলেন। নিউইয়র্কের বাংলাদেশি মুসলিম কমিউনিটি এ হত্যাকাণ্ডকে অভিবাসীদের প্রতি ঘৃণার বহিঃপ্রকাশ বলে অভিহিত করেছিলেন। তবে আদলত রায়ের পর্যবেক্ষণে বলেছেন, হত্যাকাণ্ডের কারণ এখনো সেভাবে স্পষ্ট নয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৩ আগস্ট নিউইয়র্কের কুইন্সের স্থানীয় আল ফুরকান জামে মসজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন আখঞ্জি (৫৫) ও মুয়াজ্জিন কাজী তারা মিয়া (৬৪) কে প্রকাশ্য দিবালোকে মাথায় গুলি করে হত্যা করেন অস্কার মোরেল।

দুপুরে জোহরের নামাজের পর ওজোন পার্কের আল-ফোরকান মসজিদ থেকে ফেরার পথে ইমাম আলাউদ্দিন আখঞ্জি ও মুয়াজ্জিন কাজী তারা মিয়াকে মাথায় গুলি করেন অস্কার মোরেল। সাথে সাথে দুজনকেই হাসপাতালে নেয়া হলে সেখানেই তাদের মৃত্যু হয়। আলাউদ্দিন আখঞ্জি ছিলেন ওই মসজিদের ইমাম। তার বাড়ি বাংলাদেশের হবিগঞ্জের চুনারুঘাটে। আর তারা মিয়ার বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নে।

কমেন্টস

কমেন্টস