‘সংকীর্ণমনা ও অসভ্য চরিত্রের অধিকারী ট্রাম্প’

আন্তর্জাতিক ডেস্কঃ 

মুসলিম স্টুডেন্ট অর্গানাইজেশন অব নাইজেরিয়া (এমএসএসএন) বলেছে, নাইজেরিয়ার প্রেসিডেন্ট বুহারিকে যুক্তরাষ্ট্রের আমন্ত্রণ জানানোর ঘটনাকে ট্রাম্পের ইসলামের প্রতি ঘৃণারই বহিঃপ্রকাশ।

সংগঠনটির বলছেন, প্রেসিডেন্ট বুহারির এ সফর নাইজেরিয়ার বিভাজন আরো বাড়িয়ে দিতে পারে।

ট্রাম্প বুহারিকে বলেন, নাইজেরিয়ার খ্রিস্টানদের হত্যা অগ্রহণযোগ্য তবে তিনি মুসলিম হত্যা নিয়ে মুখ খোলেননি যদিও নাইজেরিয়ায় বিভিন্ন হামলায় অসংখ্য মুসলিম নিহত হচ্ছে প্রতিনিয়ত।

এমএসএসএন এর সভাপতি ড. শহীদ আশাফা বুহারির এ সফর বিষয়ে বলেন, ট্রাম্পের মন্তব্য অনিরপেক্ষ এবং উদ্দেশ্য প্রণোদিত। তার এই বক্তব্যের পর নাইজেরিয়াকে আরো বেশি সাবধান হতে হবে।

মুসলিম ও খ্রিস্টানের মধ্যে ব্যবধান নাইজেরিয়ার বড় সমস্যা উল্লেখ করে তিনি আরো বলেন, ট্রাম্পের বক্তব্য এটাই প্রমাণ করে যে তিনি সংকীর্ণমনা ও অসভ্য। তিনি শুধু খ্রিস্টান হত্যার ব্যাপারে কথা বলেছেন, কিন্তু সেখানে অগণিত মুসলিমকে হত্যা করা হচ্ছে। বিশ্ব এটা শুনে অবাক হবে যদি ট্রাম্প নাইজেরিয়ার মাইদগুরি ইউনিভার্সিটি এবং ইয়োবি ও জামবারা মসজিদে মুসলিমদের হত্যার কথা না জানে।

তিনি বলেন, মুসলিম বিশ্বের অভ্যন্তরীণ যুদ্ধের কথা বাদ দিলে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডই খুঁজে পাওয়া যাবে না। সারা বিশ্ব যখন ঐক্যের কথা বলে তখন ট্রাম্প বিভাজনের জন্য মরিয়া।

কমেন্টস

কমেন্টস