ফিলিস্তিন ইস্যুতে ইহুদি নেতাদের সাথে সৌদি প্রিন্সের বৈঠক

আন্তর্জাতিক ডেস্কঃ 

সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বলেন, ফিলিস্তিনিদের উচিত শান্তি প্রতিষ্ঠা করা অথবা নিশ্চুপ থাকা। নিউইয়র্কে ইহুদি সংগঠনগুলোর সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে তিনি এ কথা বলেন।

টাইমস অব ইসরায়েল রোববার এ প্রতিবেদন প্রকাশ করে বলেছে, এধরনের তথ্য পাওয়া গেছে ইসরায়েলি চ্যানেল টেন নিউজের সংবাদদাতার ঘনিষ্ট সূত্র থেকে।

তিনি ফিলিস্তিনি নেতাদের সমালোচনা করে বলেন, তারা একের পর এক শান্তি প্রতিষ্ঠার সুযোগ বিনষ্ট করছে। গত কয়েক দশক ধরে তারা এধরনের সময় নষ্ট করেছে।

মোহাম্মাদ বিন সালমান ইহুদি নেতাদের সঙ্গে বৈঠকে আরো বলেন, ফিলিস্তিনি নেতাদের আলোচনার টেবিলে আসা, তা না হলে অভিযোগ বন্ধ করা উচিত। একই সঙ্গে ইসরায়েলের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক স্থাপনের ওপর গুরুত্ব দিয়ে ক্রাউন প্রিন্স বলেন, তার দেশ এখনো মধ্যপ্রাচ্যে ফিলিস্তিন ইস্যুকে শীর্ষে রেখেছে। অথচ ফিলিস্তিনি নেতাদের নেতৃত্বের মধ্যে তাদের মানুষ আটকা পড়ে আছে।

ক্রাউন প্রিন্সের এধরনের বক্তব্য এমন এক সময়ে প্রকাশ পেল যখন গাজায় ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ প্রতিবাদে ইসরায়েলি সেনাদের গুলিতে কমপক্ষে ৪৫ জন মারা গেছে। এবং সাড়ে ৫ হাজারের বেশি মানুষ আহত হয়েছে বলে জাতিসংঘের তথ্যেও বলা হচ্ছে। ইসরায়েল মধ্যপ্রাচ্যে ফিলিস্তিনিদের রাজনৈতিক অধিকার ও রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনকে এখনো মেনে নেয়নি।

কমেন্টস

কমেন্টস