কলমের ভয় দেখিয়ে বিমানের জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্কঃ

মাঝ আকাশে একটি কলম ধরে বিমানের ক্রুদের ভয় দেখিয়ে এয়ার চায়নার একটি ফ্লাইটের গতিপথ পরিবর্তন করতে বাধ্য করেছেন এক যাত্রী।

কর্তৃপক্ষ বলছে সু নামের ওই ব্যক্তির বয়স ৪১ বছর। তিনি মাঝ আকাশে বিমানের মধ্যে একটি ফাউন্টেন পেন দিয়ে রীতিমতো এক জিম্মি নাটক করেন।

এয়ার চায়নার ফ্লাইটটি চাংশা থেকে বেইজিং এর দিকে যাচ্ছিল। কিন্তু ঐ ঘটনার পর হেনান প্রদেশে সেটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

তবে ওই ঘটনায় বিমানের কোন যাত্রী বা ক্রু ক্ষতিগ্রস্ত হয়নি। সামাজিক মাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে সু একজন কেবিন ক্রুর গলার চাপ দিয়ে কলমটি এমনভাবে ধরে রেখেছেন যেন সেটাকে একটি ধারালো অস্ত্রই মনে হচ্ছিল।

দেশটির নিরাপত্তা ব্যুরো বলছে, বিমানটি স্থানীয় সময় সকাল ৯টা ৫৮ মিনিটে দিক পরিবর্তন করে বাধ্য হয়ে হেনান প্রদেশের একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

এরপর সব যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে আনা হয়। পুলিশ ঐ ব্যক্তিকে আটক করেছে এবং তার মানসিক অসুস্থতা রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

সু নামের ওই ব্যক্তিকে এখন পুলিশ হেফাজতে রাখা হয়েছে। পুলিশ পুরো বিষয়টি ক্ষতিয়ে দেখছে। তবে কখন তাকে ছাড়া হবে সে বিষয়ে কিছু জানা যায় নি। এদিকে বেইজিংভিত্তিক আইনজীবী হাও জানবু বলেছেন, ঐ ব্যক্তি দোষী বলে সাব্যস্ত হবেন না যদি প্রমাণিত হয় যে, সে সময় তিনি মানসিক সমস্যায় ভুগছিলেন।

কমেন্টস

কমেন্টস