তামিমিকে বিদেশ সফরে বাধা দিচ্ছে ইসরাইল

Ahed Tamimi waves after she visited the tomb of former Palestinian leader Yasser Arafat in the West Bank city of Ramallah, Sunday, July 29, 2018. Palestinian protest icon Ahed Tamimi and her mother Nariman returned home to a hero's welcome in her West Bank village on Sunday after Israel released the 17-year-old from prison at the end of her eight-month sentence for slapping and kicking Israeli soldiers. (AP Photo/Majdi Mohammed)

আন্তর্জাতিক ডেস্কঃ 

নির্যাতিত ফিলিস্তিনিদের প্রতিরোধ সংগ্রামের প্রতীক ফিলিস্তিনি বীরকন্যা অহেদ তামিমি ও তার পরিবারকে দেশের বাইরে যেতে বাধা দিচ্ছে ইসরাইল। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবির এক সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হওয়ার কথা থাকলেও ইসরাইলের বাধার কারণে সেখানে যেতে পারেন নি তিনি।

তবে ঐ অনুষ্ঠানে তামিমি উপস্থিত হতে পারলেও তাঁকে বীরত্ব ও সাহসিকতা সরূপ ওই অনুষ্ঠানে তার প্রতি সকলে শ্রদ্ধা নিবেদন করেন।

অনুষ্ঠানে আহাদ তামিমির পাঠানো একটি ভিডিও ক্লিপ দেখানো হয়েছে।

ভিডিও বার্তায় তিনি বলেছেন, ইরানের সঙ্গে ফিলিস্তিনি তথা আমার সাথে ভালো সম্পর্ক হোক ইসরাইল তা কখনোই চায় না। আমার দেশ তথা আমি সব সময় চাই ইরানের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক। আমি সবসময় চাই ইসলামী বিপ্লবের দেশ ইরান সফর করতে। এই সপ্ন আমার অনেক আগে থেকে। কিন্তু ইহুদিবাদী ইসরাইল সে অনুমতি দিচ্ছে না।

প্রসঙ্গত, গত ডিসেম্বর মাসে অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে অভিযান চালিয়ে ইসরাইলের বর্বর সেনারা আটক করেছিল ফিলিস্তিনের ১৭ বছর বয়সী এ তরুণীকে। সে সময় তামিমি ইসরাইলের দুই সেনার মুখে থাপ্পড় মারেন এবং সেই ভিডিও আন্তর্জাতিক অঙ্গনে ভাইরাল হয়ে পড়ে।

তার বিরুদ্ধে সেনাদের ওপর হামলা, উসকানি দেয়া এবং ইসরাইলি সেনাদের কাজে বাধা দেয়াসহ ১২টি অভিযোগ আনা হয়। ইসরাইলি আদালত তাকে আট মাসের কারাদণ্ড দেয় এবং গত ২৯ জুলাই তিনি কারাগার থেকে মুক্তি পান।

কমেন্টস

কমেন্টস