শেষ ষোলোর প্রতিপক্ষ ইংল্যান্ডকে কলম্বিয়ানদের খোঁচা

স্পোর্টস ডেস্কঃ

ফ্রান্সের পর ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া ফুটবল দলও। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে কস্টার্জিত এক জয় পেয়েছে তাঁরা। প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে উঠতে পারায় সবার প্রশংসায় ভাসছে ক্রোয়েশিয়া ফুটবল দল। অন্যদিকে, ক্রোয়েশিয়ার কাছে হেরে যাওয়ার পর ব্রিটিশদের খোঁচা দেওয়া শুরু করেছে কলম্বিয়া।

উল্লেখ্য, বিশ্বকাপে নক আউটে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও কলম্বিয়া। ব্যাপক উত্তেজনাকর এই ম্যাচে শেষ পর্যন্ত পেনাল্টিতে জিতে শেষ চারে ওঠে ইংলিশরা। মাঠের উত্তেজনার সঙ্গে সেই ম্যাচে বিতর্কও হয়েছে অনেক। বিতর্কটা শুরু করেছিল অবশ্য ব্রিটিশ মিডিয়াই। ম্যাচের আগে সাউথ আমেরিকান দলটিকে ‘হেয়’ করার জন্য কোকেন প্রসঙ্গ টেনে এনেছিল তারা।

ব্রিটিশ দৈনিক ‘দ্য সান’ ম্যাচের আগেদিন লিড নিউজ করে ইংল্যান্ড-কলম্বিয়া ম্যাচ নিয়ে। তাতে হ্যারি কেনের বিশাল এক ছবি দিয়ে শিরোনাম দেয়, ‘থ্রি-লায়ন্সরা আজ এমন একটি জাতির মুখোমুখি হবে, শাকিরা ও কফির সঙ্গে দুনিয়ার জন্য যাদের অন্য অবদান শুধু কোকেন’।

সেই থেকেই ব্রিটেনের প্রতি রেগে ছিল কলম্বিয়ানরা। সুযোগ পেয়ে শোধ তুলছে তারা। বিশ্বকাপ থেকে ইংল্যান্ডের বিদায়ের পর সানের সেই ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করে ‘ঘৃণা’ প্রকাশ করছে সাউথ আমেরিকান দেশটির মানুষ। কেউ কেউ কেনের সেই ছবির উপর এডিট করে ‘হোম’ শব্দ বসিয়ে দিয়েছেন। কেউ বলেছেন, ‘গো হোম কেন’। কেউ কেউ আবার মুচকি হাসির ইমোজি দিচ্ছেন।

কমেন্টস

কমেন্টস