গোপন একাদশ নামাচ্ছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্কঃ 

রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচেই দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার ড্র ভাবিয়ে তুলেছে কোচ সাম্পাওলিকে। গত ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচের ২৪ ঘণ্টারও বেশি সময় আগে দলের একাদশ প্রকাশ করেছিল। কিন্তু নবাগত এই দলটির বিপক্ষে ১-১ গোলে ড্র হতাশ করেছে লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনাকে। দলের বাজে পারফর্মেন্স দুশ্চিন্তায় ফেলেছে কোচ হোর্হে সাম্পাওলিকে। তাই ক্রোয়েশিয়ার বিপক্ষে ব্যাপক পরিবর্তন আনতে যাচ্ছে আর্জেন্টিনা। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ শুরুর আগেই একাদশে কারা থাকছেন জানাতে চাইছেন না কোচ সাম্পাওলি। তাই শুক্রবারের (২২ জুন) ম্যাচে গোপন একাদশই নামাতে যাচ্ছে আর্জেন্টিনা। 

ম্যাচ শুরুর পূর্বে সংবাদ সম্মেলনে কোচ হোর্হে সাম্পাওলি সাংবাদিকদের বলেছেন, আমরা এখনও চূড়ান্ত একাদশ ঠিক করে উঠতে পারিনি। তাই আমি এখনই একাদশ বলে দিতে পারছিনা।

ক্রোয়েশিয়ার স্কোয়াড প্রসঙ্গে আর্জেন্টিনা কোচ বলেন, ক্রোয়েশিয়ার আক্রমণভাগে বেশকিছু অপশন আছে। এ কারণে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়েই শুরু করতে হবে।

তিনি আরও বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো রক্ষণভাবে আমাদের খুব দৃঢ় হতে হবে যেন আমরা সহজাত আক্রমণ শানাতে পারি। প্রতিপক্ষের পেনাল্টি বক্সের ভিতরে আমাদের আরও দক্ষ হতে হবে।

মেসিকে ব্যবহার করার কৌশল প্রসঙ্গে সাম্পাওলি বলেন, যদি প্রতিপক্ষের দুই-তিনজন খেলোয়াড় মেসিকে মার্ক করে রাখে তাহলে দলের অন্যরা ফাঁকা স্পেস পেয়ে যাবে, সেই সুযোগ কাজে লাগাতে হবে।

‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ক্রোয়েশিয়া। বিপরীতে আর্জেন্টিনা ও মেসির বিশ্বকাপ যাত্রাটা আশানুরূপ হয়নি। আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। এমনকি ওই ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন মেসি।

কমেন্টস

কমেন্টস