মুখরোচক ভেজিটেবল রোল

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

ইফতারের জন্য সবাই সহজে ঝামেলামুক্ত খাবার তৈরী করতে চায়। আজ আপনাদের জন্য থাকলো ঝামেলামুক্ত মজাদার ভেজিটেবল রোল এর রেসিপি।

রেসিপি-

পেস্টি : ময়দা ২ কাপ, পানি ৩-৪ কাপ।

ফিলিং : মাংসের কিমা আধা কাপ, চিংড়ি খোসা ছাড়ানো আধা কাপ, বাঁধাকপি কুচি ৩-৪ কাপ, গাজর মিহি কুচি আধা কাপ, তেল ২ টেবিল চামচ, রসুন কুচি ১ টেবিল চামচ, শুকনা/কাঁচা মরিচ কুচি ১ টেবিল চামচ, ফিসসস ১ চা-চামচ, চিনি ১ চা-চামচ, পেঁয়াজ কুচি ২টি, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা-চামচ, ময়দা ৩ টেবিল চামচ, সুইচ চিলি সস পরিবেশন করতে ও তেল ভাজার জন্য।

প্রণালি :

পেস্টি তৈরি : ময়দার সঙ্গে পানি মিশিয়ে মথে নিতে হবে। ভেজা কাপড় নিংড়ে পানি ফেলে কাপড় দিয়ে খামির ঢেকে ৩০ মিনিট রাখতে হবে। খামির চার ভাগ করে, ময়দার ছিটা দিয়ে পাতলা রুটি বেলে পছন্দমতো মাপে কেটে টুকরো করতে হবে।

ফিলিং তৈরি : একটি প্যানে তেল গরম করে রসুন ও মরিচ দিয়ে ৩০ সেকেন্ড নাড়তে হবে। মাংসের কিমা দিয়ে ২ মিনিট ভাজতে হবে। সব উপকরণ একসঙ্গে দিয়ে ভাজতে হবে। ধনেপাতা কুচি দিয়ে নামিয়ে ঠা-া করতে হবে।

রোল তৈরি : ময়দার সঙ্গে পানি মিশিয়ে পেস্ট করে রাখতে হবে। এক টুকরো রুটির মাঝখানে ফিলিং দিয়ে রোলের মতো মুড়ে ময়দার গোলা দিয়ে আটকে নিন। ডুবো তেলে ভেজে তুলে নিতে হবে। এবার পরিবেশন করুন সুইট চিলি সসের সঙ্গে।

কমেন্টস

কমেন্টস