‘জগৎ সংসার’ নিয়ে ফেরদৌসী মজুমদার

বিনোদন ডেস্কঃ

বহুদিন পরে পছন্দের এক গল্পে ফিরলেন অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। বাংলাদেশের নাট্যাঙ্গন কিংবা টেলিভিশন জগতে তিনি জীবন্ত কিংবদন্তি।

প্রায় এক বছর পর গত বৃহস্পতিবার একটি একক নাটকের জন্য ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। নাটকের নাম ‘জগৎ সংসার’। আহসান হাবীব সকালের রচনায় এটি নির্মাণ করছেন রিদম খান শাহীন। এই নাটকে ফেরদৌসী মজুমদার অভিনয় করেছেন রেণু বেগম নামের চরিত্রে। এ নাটকটিতে একজন নির্মাতার চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ।

নাটকের গল্পে দেখা যাবে, রেণু রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন খালি পায়ে। কিছুক্ষণ পর তিনি এক মুচির কাছে আসেন তার জুতা জোড়া ঠিক করে দেয়ার জন্য। কিন্তু মুচি না করে দেন। কারণ, এর আগে এই জুতা জোড়া তিনি তেত্রিশ বার সেলাই করেছেন। তাই আর সেলাই করার মতো জায়গা নেই। তবে রেণুও নাছোড়বান্দা। আজ যেভাবে হোক এক জোড়া জুতা নিয়ে তিনি ঘরে ফিরবেন। এবার তিনি পথের ধারে আঁচল বিছিয়ে বসেন টাকা সংগ্রহের আশায়। এরকম হৃদয়স্পর্শী গল্প নিয়ে এগিয়ে যাবে নাটকটির দৃশ্য।

নাটকটির প্রসঙ্গ ফেরদৌসী মজুমদার বলেন, ‘ভিন্ন ধরনের একটি গল্প নিয়ে নাটকটি নির্মাণ হচ্ছে। আমার চরিত্রটির মধ্যে বেশ নতুনত্ব রয়েছে। আমি এখন আগের মতো অভিনয় করছি না। একান্ত ভালো লাগার মতো গল্প পেলে সেটি করছি। দীর্ঘদিন পর এই নাটকের গল্প ভালো লেগেছে। নাটকটি দেখার পর অনেকের চোখ গড়িয়ে জল আসবে। ‘

ফেরদৌসী মজুমদার ও তৌকির আহম্মেদ ছাড়াও এ নাটকটিতে বিশেষ চরিত্রে অভিনয় করছেন, ফারজানা ছবি, সুষমা সরকার, এস এম কামরুজ্জামান সাগর, মহসিন পলাশ, ফাহমিদা শারমীন ফামি, প্রিন্স রাফিসহ অনেকে।

নির্মাতা জানান, এ নাটকটি আসছে ঈদে যে কোন একটি বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেলে প্রচারিত হবে।

কমেন্টস

কমেন্টস