হলিউডের সেরা পাঁচ ব্যবসা সফল সিনেমা

মহিউদ্দিন আল মাহিঃ 

সিনেমা ভালোবাসেন আর হলিউডকে চেনেনা এমন দর্শক পৃথিবীতে নাই বললেই চলে।প্রতিদিন হলিউডে নিয়মিত ভাবেই মুক্তি পাচ্ছে বহু সিনেমা। এর মধ্যে কিছু সিনেমা আয় করেছে প্রচুর পরিমাণ অর্থ। আর আমরা সবচেয়ে আয় করা হলিউড সিনেমার তালিকা নিচে তুলে ধরা হলো।

 

The Avengers

মারভেল কমিকস এর  বিখ্যাত সুপারহিরো সিনেমাটি মুক্তি পায় ২০১২ সালে। ক্রিস হেমসওর্থ, রবার্ট ব্রাউনি ডী জুনিয়র, ক্রিস ইভান্স, স্কারলেট জোহানসন এর মত বিখ্যাত তারকারা অভিনয় করেন এই চলচ্চিত্রে। এই পর্যন্ত এই সিনেমাটি আয় করেছে প্রায় ১.৫২০ বিলিয়ন মার্কিন ডলার বা ১১,৯০২ কোটি টাকা।

Jurassic World

ইউনিভেরসেল প্রডাকশন এর বিখ্যাত ‘জুরাসিক পার্ক’ সিরিজের ৪র্থ চলচ্চিত্র হিসেবে ২০১৫ সালে মুক্তি পায় এই ব্লকবাস্টার সিনেমাটি। বহুল প্রতিক্ষিত এই চলচ্চিত্রে অভিনয় করেন ক্রিস প্যাট, ডালাস হাওয়ার্ড সহ আরও অনেকে।  চলচ্চিত্রটির পরিচালনায় ছিলেন কোলিন ট্রেভোরো। এই সিনেমাটি এখন পর্যন্ত বক্স অফিস মাতেয়ে যাচ্ছে। এই পর্যন্ত এই মুভিটি আয় করেছে প্রায় ১.৬৭০ বিলিয়ন মার্কিন ডলার বা ১৩,০৭৭ কোটি টাকা

Star wars: the force Awakens

লুকাস ফিল্ম লিমিটেড প্রডাকশনের নির্মিত  চলচ্চিত্রটি জনপ্রিয় সায়েন্স ফিকশন ধর্মী সিরিজ ‘স্টার ওয়ারস’ এর ৭ম সংযোজন। সিনেমাটি মুক্তিই পেয়েছে ২০১৫ সালে, যার মানে এটি এখনো বক্স অফিস মাতিয়ে চলছে। এই সিনেমাটিতে অভিনয় করেছেন ডেইজি ড়িডলে, জন বয়েগা, হ্যারিসন ফোর্ড এর ,অত বিখ্যাত অভিনেতারা। ২০১৫ সালের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হচ্ছে এটি। এই পর্যন্ত সিনেমাটি আয় করেছে প্রায় ২.০৭০ বিলিয়ন মার্কিন ডলার বা ১৬,২০৯ কোটি টাকা এবং এটাও নিশ্চিত যে, এই চলচ্চিত্রটি আরো আয় করবে।

Titanic

 

প্যারামোশন প্রডাকশন এর বহুল জনপ্রিয় এই রোমান্টিক সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৯৭ সালে এবং দর্শকদের জন্য নিয়ে এসেছিল বহু চমক পরিচালক জেমস ক্যামেরুন এর পরিচালনায় এই সিনেমাটি  জিতে নেয় ১১ টি অস্কারসহ আরও অনেক পুরষ্কার। ‘লিউনার্দো ডি ক্যাপ্রিও ও কেইট উইন্সলেট’ এর জুটি জয় করে নিয়েছিল অগণিত দর্শকের মন। এই পর্যন্ত এই সিনেমাটি আয় করেছে প্রায় ২.১৮৭ বিলিয়ন ডলার বা ১৭,১২৫ কোটি টাকা।

Avatar

লাইটস্ট্রম এন্টেরটেনমেন্ট প্রডাকশন এর নির্মিত বিখ্যাত এই সায়েন্স ফিকশন সিনেমাটিও পরিচালনা করেছেন জেমস ক্যামেরুন। আর এই সিনেমাটিও বর্তমানে হলিউডের সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্র। ২০০৯ সালে মুক্তি পাওয়া এই সিনেমাটিতে অভিনয় করেছেন স্যাম ওর্থিংটন, জো সাল্ডানা এর মত বিখ্যাত অভিনেতারা। ৩ টি অস্কার সহ আরও অনেক গুরুত্বপূর্ণ পুরস্কার জিতে নিয়েছে এই সিনেমাটি। এই পর্যন্ত ২.৭৮৮ বিলিয়ন ডলার বা ২১,৮৩১ কোটি টাকা  আয় করে এই সিনেমাটি এই তালিকার শীর্ষে উঠে এসেছে।

কমেন্টস

কমেন্টস