গান বানিয়ে মন্ত্রণালয়ে বিচারের মুখোমুখি জাজ

বিনোদন ডেস্কঃ

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত  ও রায়হান রাফি পরিচালিত ‘দহন’ ছবিতে কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়ের লেখা, আকাশ সেনের সুর করা ও গাওয়া ‘হাজির বিরিয়ানি’ গানটি নিয়ে বিতর্ক চলছে এটি প্রকাশের পর থেকেই। গানটির কথায় অশ্লীল শব্দ ব্যবহারের বিরুদ্ধে এবার এক হয়েছেন দেশের শীর্ষ সংগীত পরিচালক, গীতিকার ও কণ্ঠশিল্পীরা।

সবাই মিলে একটি লিখিত অভিযোগ দায়ের করতে যাচ্ছেন তথ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট একাধিক মন্ত্রণালয়ে। এরই মধ্যে এতে স্বাক্ষর করেছেন আলাউদ্দিন আলী, আলম খান, আহমেদ ইমতিয়াজ বুলবুল, সাবিনা ইয়াসমিন, এন্ড্রু কিশোর, ফরিদ আহমেদ, আঁখি আলমগীর, শওকত আলী ইমনসহ প্রায় ৮০ জন।

বিষয়টি নিয়ে জাতিয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক শওকত আলী ইমন জানালেন, এটা খুবই দুঃখজনক ব্যাপার। এতটা করুচিপূর্ণ ও অশ্লীল শব্দের ব্যবহার করা হয়েছে গানটিতে। এর বিরুদ্ধে এবার ব্যবস্থা নেয়ার পালা। আমরা সবাই মিলে সে পথেই হাঁটছি।

আশা করছি এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ প্রসঙ্গে বরেণ্য সুরকার আলাউদ্দিন আলী বলেন, গোটা বাংলাদেশের একটা লোকও এই গানটি পছন্দ করেনি। সেন্সর বোর্ড যদি এই গানকে অনুমতি দেয় তাহলে এ ধরনের গান আরো হতে থাকবে, যা কখনোই কাম্য নয়।

কমেন্টস

কমেন্টস