এইচএসসির ফলাফল আগামী ১৯ জুলাই

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে আগামী ১৯ জুলাই । ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মুহা. জিয়াউল হক বলেন, ‘১৯ জুলাই ফল প্রকাশের প্রস্তুতি নিয়ে আমরা এগুচ্ছি।’

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, ওইদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেয়ার মাধ্যমে ফল প্রকাশের প্রক্রিয়া শুরু হবে। বেলা ২টায় আনুষ্ঠানিকভাবে সব কলেজ-মাদ্রাসা, এসএমএস ও অনলাইনে ফল জানা যাবে।

এর আগে গত ২ এপ্রিল চলতি বছরের  এই পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১৩ মে। ১৪ মে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ২৩ মে শেষ হয়। সেই হিসাবে মাত্র ৫৮ দিনে ফল প্রকাশ করা হচ্ছে।

এবার সারা দেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে সাধারণ আট বোর্ডে শিক্ষার্থী ছিল ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন। মাদ্রাসা বোর্ডের পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১২৭ জন। এছাড়াও কারিগরি শিক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ১৭ হাজার ৭৫৪।

তবে এবারের রেজাল্ট নিয়ে সংকিত সকল শিক্ষার্থীরা। প্রতিবার শিক্ষার্থীদের যেমন স্বপ্ন থাকে A+ পাওয়ার। এবার শিক্ষার্থীর পাশের জন্য কান্নাকাটি করছে। রুটিন আর প্রশ্ন অনেক কঠিন করার কারনে এইচএসসি ব্যাচ ২০১৮ এর শিক্ষার্থীদের মধ্যে অনেইকেই বলছেন তারা পাশ করতে পারলেও ইউনিভার্সিটি গুলাতে ফর্ম উঠাতে পারবে কি না সে নিয়ে শঙ্কিত তারা।

কমেন্টস

কমেন্টস