১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

চলতি বছর পবিত্র হজ গমনেচ্ছুদের ফ্লাইট আগামীকাল ১৪ জুলাই থেকে শুরু হচ্ছে। এ দিন মোট ৪১৯ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে। হজ যাত্রীদের সুবিধার্থে ইতিমধ্যেই আরও তিনটি বিমান ভাড়া করা হয়েছে।  

কর্মকর্তারা জানান, নিজস্ব উড়োজাহাজের পাশাপাশি মালয়েশিয়ার ফ্লাই গ্লোবাল কোম্পানির কাছ থেকে ভাড়া করা উড়োজাহাজ দিয়েও হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান কর্তৃপক্ষ। এবার হজ মৌসুমে ফ্লাইট পরিচালনার জন্য তিনটি উড়োজাহাজ ভাড়া করা হয়েছে। ৪ জুলাই থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসের জন্য বিমানের এসব উড়োজাহাজ হজযাত্রীর পাশাপাশি অন্যান্য রুটে যাত্রী পরিবহন করবে। এরই মধ্যে ফ্লাই গ্লোবালের তিনটি ভাড়া বিমান ঢাকায় এসে পৌঁছেছে। আরও একটি উড়োজাহাজ ভাড়া নেওয়ার প্রস্তুতি চলছে। ফলে হজ ফ্লাইটে সিডিউল বিপর্যয়ের আশঙ্কা আপাতত নেই বলে মনে করছে বিমান কর্তৃপক্ষ।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন এম মোসাদ্দিক আহমেদ এবং মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. শাকিল মেরাজ  বলেন, বিমানবন্দরে সময়মতো হজযাত্রীরা হাজির থাকলে এবার সিডিউল বিপর্যয়ের কোনো আশঙ্কা নেই।

এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ যাত্রী হজ পালনে সৌদি আরবে যাবেন। এর মধ্যে সরকারি ডেলিগেটসহ ৬৪ হাজার ৫০০ হজযাত্রী পরিবহন করবে বিমান। বাকি হজযাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স। ১৫৫টি বহির্গমন ও ১৪৩টি ফিরতি ফ্লাইটের স্লট রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের।

কমেন্টস

কমেন্টস