চাটখিলে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ 

নোয়াখালীর চাটখিল উপজেলায় আগুন লেগে অন্তত ১১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে  দোকান গুলোতে রাখা মুল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে কমপক্ষে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্তদের।

বুধবার (০৪ জুলাই) মধ্য রাতে চাটখিল মধ্য বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তিন ঘণ্টা চেষ্টার পর বৃহস্পতিবার (০৫ জুন) সকালে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে মধ্য বাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। এসময় আগুনের শিখা জ্বলতে দেখে  স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে খবর পেয়ে রামগঞ্জ, চৌমুহনী ও সোনাইমুড়ী ফায়ার স্টেশনের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে আগুনে পাশে ছড়িয়ে পড়লে মৌসুমী শাড়ী ঘর, মাধুরী শাড়ী বিতান, সাইমা ভিউসহ ৯টি দোকান সম্পূর্ণ ও আরো ২টি দোকান আংশিক পুঁড়ে যায়। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ টাকা পূড়ে অন্তত ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সোনাইমুড়ী ফায়ার স্টেশনের টিম লিডার মোস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে সোনাইমুড়ী, রামগঞ্জ ও চৌমুহনী স্টেশনের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় তিন ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে  তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে ক্ষতির পরিমাণ বলা যাবে।

আগুনের সূত্রপাত সম্পর্কে তিনি আরো জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কমেন্টস

কমেন্টস