এক টুকরো বাদাম কেড়ে নিলো একটি তাজা প্রাণ

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

মাদারীপুরের রাজৈর উপজেলায় খেলার ছলে আস্ত বাদাম গিলে ফেলার সময় তা গলায় আটকে গিয়ে স্বপ্ন সরকার (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (৪ জুলাই) দুপুরে উপজেলার কদমবাড়ি ইউনিয়নের দিঘীরপাড় গ্রামে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

নিহত স্বপ্ন সরকার কদমবাড়ী ইউনিয়নের দিঘীরপাড় গ্রামের শংকর সরকারের ছেলে।

হাসপাতাল ও পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে ঘরে বসে একা একা খেলা করছিল স্বপ্ন। খেলতে খেলতে ঘরে রাখা একটি পাত্র থেকে আস্ত একটি বাদাম বেড় করে মুখে দেয় সে। এ সময় বাদামটি গিলে ফেলার চেষ্ঠা করলে গলায় আটকে যায় বাদামটি। এতে স্বপ্নের চিৎকার ও কান্না শুনে পরিবারের লোকজন কাছে এসে কিন্তু ততক্ষণে প্রায় মুহূর্ষু হয়ে পড়ে স্বপ্ন।

এরপর  স্বজনেরা স্বপ্নকে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক পীযূষ চন্দ্র মণ্ডল বলেন, হাসপাতালে আনার আগেই স্বপ্নর মৃত্যু হয়েছে। বাদামের খোসার কিছু অংশ শ্বাসনালিতে চলে যায়। ফলে দম বন্ধ হয়ে তার মৃত্যু হয়।

চিকিৎসক পীযূষ চন্দ্র মণ্ডল শিশুটির পরিবারের বরাত দিয়ে আরও বলেন, স্বপ্নর বাবা বাদামটি গলা থেকে বের করতে চেষ্টা করেন। এর জন্য তিনি ছেলের মুখে ফুঁ দেন। এতে বাদামটি আরও ভেতরে চলে যায়। তাছাড়া  স্বপ্নর বাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে। ফলে দ্রুত সময়ের মধ্যে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনাও সম্ভব হয়নি।

কমেন্টস

কমেন্টস