সুনামগঞ্জে টানা বর্ষণে প্লাবিত হচ্ছে শতাধিক গ্রাম

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

টানা কয়েক দিনের ভারি বর্ষণ সেইসাথে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জ জেলার বিভিন্ন হাওর ও নদীতে পানি ক্রমাগতই বৃদ্ধি পাচ্ছে। আজ বৃহস্পতিবার (৫ জুলাই) সকাল থেকে সুরমা নদীর পানি বিপৎসীমার ৮১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের সুত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময় পৌর শহরের তেঘরিয়া, কাজিরপয়েন্ট, নবীরনগর, বড়পাড়া নতুনপাড়া, জলিলপুর, কালিপুরসহ বেশ কিছু এলাকা প্লাবিত হয়। এতে চরম ভোগান্তিতে পড়ে শহরবাসী। সেই সাথে নিম্নাঞ্চলের শতাধিক গ্রামে বন্যার সৃষ্টি হয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো.আবু বকর সিদ্দিক ভূঁইয়া বলেন, ‘সুরমা নদীর পানি বাড়ছে, তবে এটা বন্যার মত কোন পরিস্থিতি নয়।নিম্নাঞ্চলের বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। বৃষ্টি অব্যাহত থাকলে বন্যার আশঙ্কা রয়েছে।

জেলা প্রশাসক মো: সাবিরুল ইসলাম বলেন, এখনো বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়নি, বন্যাপরিস্থিতি সৃষ্টি হলে তা মোকাবেলায জেলা প্রশাসন প্রস্তত রয়েছে।

এদিকে, গত কয়েকদিনের টানা বৃষ্টি আর উজানঢলে বিশ্বম্ভরপুর, তাহিরপুর ও দোয়ারাবজার, ছাতক, জগন্নাথপুর উপজেলার নিম্নাঞ্চলের প্রায় কয়েক শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। পানিতে ডুবে যাওয়ায় বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।বৃষ্টিপাত অব্যহত থাকার কারণে নিম্ন আয়ের মানুষজন চরম বিপাকে পড়েছেন। কাজের সন্ধানে ঘর থেকে বাহির হতে না পাড়ায় অনেকেই পারিবার পরিজন নিয়ে অনাহারে থাকতে হবে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার লোকজন।

কমেন্টস

কমেন্টস