কোটা আন্দোলনকারীদের আক্রমন করায় জার্মান এ্যাম্বাসির নিন্দা

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

চলতি মাসের শুরু থেকে প্রজ্ঞাপনের দাবীতে আন্দোলনে আবার সক্রিয় হয়েছে কোটা সংস্কার পন্থীরা। কোটা সংস্কার আন্দোলনের সাথে যুক্ত আন্দোলনকারীরা এবার নানাভাবে বাঁধার মুখোমোখি হচ্ছে সরকার দলীয় ছাত্র সংগঠন  ছাত্রলীগ ও পুলিশের পক্ষ থেকে। 

ঢাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সন্মেলনের দিন থেকে ছাত্রলীগ দফায় দফায় আক্রমন ও হামলা  করেছে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর।হামলার প্রতিবাদে নতুন কর্মসুচি ঘোষনা করে আন্দোলনকারীরা দেশের বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে। এর ধারাবাহিকতায় কলেজ-বিশ্ববিদ্যালয় কর্মসুচী করতে গেলে প্রায় সব যায়গায় ছাত্রলীগ হামলা ও আক্রমণ চালায়।

এই সব হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ঢাকায় অবস্থিত জার্মান এ্যাম্বাসি। আজ বিকেল তিনটার দিকে জার্মান এ্যাম্বাসির ফেরিভাইড ফেসবুক পেইজ থেকে একটি পোস্ট করা  হয়। ইংরেজিতে দেওয়া সেই পোস্টে জার্মান এ্যাম্বাসির পক্ষ থেকে বলা হয়েছে, ‘The German Embassy Dhaka has with great concern followed the brutal attacks on peaceful protesters during the last few days. Freedom of speech and freedom of opinion are constitutional rights of the citizens in this country. Attacks and repression aimed at denying these rights undermine the rule of law and run counter to the founding principals of Bangladesh.’

 

কমেন্টস

কমেন্টস