হিলিতে নিষিদ্ধ ট্যাবলেট উদ্ধার

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ 

দিনাজপুরের হিলি সীমান্তে অভিযান চালিয়ে প্রায় ৩০ লাখ টাকা মূল্যের বিভিন্ন ধরনের নিষিদ্ধ ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মঙ্গলবার (১৭ এপ্রিল) সকালে সীমান্তের নন্দিপুর এলাকা থেকে এসব ট্যাবলেট উদ্ধার করা হয়।

বিজিবি হিলির বাসুদেবপুর ক্যাম্পের কমান্ডার সুবেদার জালাল উদ্দিন জানান, নিষিদ্ধ ট্যাবলেটের বড় একটি চালান নিয়ে একদল চোরাকারবারি ভারত থেকে দেশে প্রবেশ করছে, এমন এক সংবাদ পেয়ে মঙ্গলবার ভোরে হিলি সীমান্তের নন্দিপুর এলাকায় অবস্থান নেয় বিজিবি। এসময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে ৪টি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বস্তাগুলো উদ্ধার করে তার ভেতর থেকে নিষিদ্ধ ডেক্সিন ট্যাবলেট ৩৬ হাজার, প্রাকটিন ট্যাবলেট ৪৪ হাজার, কফিমল ট্যাবলেট ৩ হাজার, ইনসুলিন ট্যাবলেট ৮শ’ ৬৫০টি উদ্ধার করা হয়। এসব ট্যাবলেটের বাজারমূল্য ২৯ লাখ ৮৭ হাজার ৫শ’ টাকা।

এদিকে, বিজিবির মংলা ক্যাম্পের সদস্যরা ভোরে সীমান্তের রায়ভাগ এলাকায় অভিযান চালিয়ে একলাখ ৬৫ হাজার টাকা মূল্যের একহাজার ৪৫০টি কুপিজেসিক অ্যামপোল ও ফেন্সিডিলের বিকল্প এমকেডিল ৫০টি ট্যাবলেট উদ্ধার করে। উদ্ধারকৃত ট্যাবলেট হিলি শুল্কগুদামে জমা দেওয়া হবে বলেও সুবেদার জালাল উদ্দিন জানিয়েছেন।

কমেন্টস

কমেন্টস