কোটা সংস্কারঃ তিন নেতাকে আটকের প্রতিবাদে বিক্ষোভ

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে আটকের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় লাইব্রেরির সামনে বিক্ষোভ করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা। আজ সোমবার বিকেলে এ বিক্ষোভ করেন আন্দোলনকারী শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা।

এর আগে আজ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের গেটের সামনে থেকে দুপুর ১টা ২৫ মিনিটে তিন আন্দোলনকারীকে জোরপূর্বক একটি মাইক্রোবাসে করে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। ওই তিন নেতা হলেন, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, নুরুল হক নুর ও ফারুক আহমদ।

কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর জানান, আমাদের চোখ বেঁধে ডিবি অফিসে নিয়ে যাওয়া হয়েছিলো। তুলে নেওয়ার সময় অনেকে দেখে ফেলেছিলো বলে বেঁচে ফিরেছি।

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, “তাদের তদন্তের প্রয়োজনে নিয়ে আসা হলেও জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের সময় বিভিন্ন ‘সহিংসতার’ ঘটনায় যেসব তথ্য উপাত্ত পুলিশ পেয়েছে, সেগুলো যাচাই বাছাই করার জন্যই ওই তিনজনকে তারা ‘নিয়ে’ গিয়েছিলেন।

তিনি আরো বলেন, “ভিসির বাসায় যে হামলা হয়েছিল, এই ঘটনায় যেসব ভিভিও ফুটেজ পেয়েছি সেগুলো যাচাই বাছাই করার জন্য তদন্তের প্রয়োজনে তাদের ডেকে এনেছিলাম। তারা চলে গেছে।”

কমেন্টস

কমেন্টস